Honor Magic V2 বিশ্বের সবচেয়ে সেরা স্লিম ফোল্ডেবল ফোন হিসেবে লঞ্চ হল, ফিচার নিয়ে কোনো কথা হবে না

Avatar

Published on:

Honor magic v2 launched as thinnest foldable Smartphone with 5000mah battery price specifications

Honor আজ তাদের লেটেস্ট Magic V2 ফোল্ডেবল স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। এটি এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে স্লিম ফোল্ডেবল ফোন, যা মাত্র ৯.৯ মিলিমিটার পুরু। তবে লাইটওয়েট ডিজাইন রয়েছে বলে Honor Magic V2 তার স্পেসিফিকেশনের ক্ষেত্রে কোনও আপোষ করেনি। এই নবাগত ফোনটিতে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর রয়েছে। এছাড়াও, Honor Magic V2 ওলেড ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করে। আসুন Honor Magic V2-এর স্পেসিফিকেশন, ডিজাইন এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic V2-এর ডিজাইন

ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি অনর ম্যাজিক ভি২ এর প্রধান হাইলাইট। স্মার্টফোনটি একটি বড় আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল সহ প্রিমিয়াম ডিজাইনের সাথে এসেছে। ফোল্ড করা হলে, অনর স্মার্টফোনটির পরিমাপ শুধুমাত্র ৯.৯ মিলিমিটার, আর আনফোল্ড করা অবস্থায় এর পুরুত্ব আকর্ষণীয়ভাবে ৪.৭ মিলিমিটার। অনর জানিয়েছে যে, অনর ম্যাজিক ভি২ হুয়াওয়ে মেট৫০ আরএস-কে পুরুত্বের দিক থেকে হারিয়ে দিয়েছে, যা একটি প্রচলিত বার ফোন।

এই ফোল্ডেবল ফোনটি শুধু পাতলাই নয় হালকা ওজনেরও। ডিভাইসটির প্লেইন লেদার সংস্করণের ওজন ২৩১ গ্রাম, এবং গ্লাস সংস্করণটি মাত্র ২৩৭ গ্রাম। এই দুটি সংস্করণই অ্যাপলের আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর থেকে হালকা, যার ওজন ২৪০ গ্রাম। এছাড়াও, অনর এই ডিভাইসটিকে টেকসই করার বিষয়টিও নিশ্চিত করেছে। এটি অনর লুবান টাইটানিয়াম হিঞ্জ নামে একটি নতুন হিঞ্জ প্রযুক্তির সাথে এসেছে। এই কব্জাটি সুইস এসজিএস উচ্চ-নির্ভরযোগ্যতা সম্পন্ন ফোল্ডিং কোয়ালিটি গোল্ড স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন পাস করেছে, যার মানে এটি কোনো সমস্যা ছাড়াই ৪ লক্ষ বার ফোল্ড সহ্য করতে পারে। অনর ম্যাজিক ভি২ মাল্টি-অ্যাঙ্গেল হোভারিংও সাপোর্ট করে, যা ইউজারকে বিভিন্ন অবস্থানে ফোনটি ব্যবহার করতে দেয়।

Honor Magic V2-এর স্পেসিফিকেশন

Honor Magic V2-এ ৬.৪৩ ইঞ্চির ওলেড আউটার স্ক্রিন রয়েছে, যা ২,৩৭৬×১,০৬০ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,৮৪০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে। প্যানেলটি টিইউভি রাইনল্যান্ড ফ্লিকার-মুক্ত সার্টিফিকেশন পাস করেছে এবং ২,৫০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা অফার করে। Honor Magic V2-এর ভিতরের ডিসপ্লেতে একই রিফ্রেশ রেট এবং ডিমিং ফ্রিকোয়েন্সি সহ ৭.৯২ ইঞ্চির ২,৩৪৪×২,১৫৭ রেজোলিউশনের ওলেড ফোল্ডেবল প্যানেল ব্যবহার করা হয়েছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, Honor Magic V2-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। তবে এটি রেগুলার ৩.১৮ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রসেসর নয়, এটি ৩.৩৬ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি সহ একটি ওভারক্লকড সংস্করণ। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Honor Magic V2 অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর ওপর ভিত্তি করে ম্যাজিকওএস ৭.২ (MagicOS 7.2) কাস্টম স্কিন চলে। উল্লেখযোগ্যভাবে, ফোল্ডেবল ফোনটিতে একটি স্ব-উন্নত আরএফ (RF) এনহ্যান্সমেন্ট চিপ রয়েছে এবং এটি র‍্যাপ-অ্যারাউন্ড অ্যান্টেনা এক্সটেনশন প্রযুক্তি ব্যবহার করে, যা কোম্পানির দাবি অনুযায়ী অ্যান্টেনার পারফরম্যান্স উন্নত করে।

ক্যামেরার ক্ষেত্রে, Honor Magic V2-এর কভার স্ক্রিনে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ভিতরের ফোল্ডেবল ডিসপ্লেতে আরেকটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত রয়েছে। আর ডিভাইসের রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৪০x পর্যন্ত জুম সাপোর্ট সহ ২০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স অবস্থান করছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Magic V2-এ ৬৬ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Honor Magic V2-এর মূল্য এবং লভ্যতা

চীনে Honor Magic V2-এর ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১,০৩,০০০ টাকা) মূল্যে কেনার জন্য উপলব্ধ। আবার এর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টিবি জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৪,৫০০ টাকা) এবং ১১,৯৯৯ ইউয়ান (প্রায় ১,৩৭,৪০০ টাকা)। Magic V2-এর প্রি-সেল আজ রাত ৯:৩০ টা থেকে শুরু হয়েছে এবং আগামী ২০ জুলাই সকাল ১০:০৮ থেকে এর অফিসিয়াল সেল শুরু হবে৷ তবে এই ফোনটি চীনের বাইরের মার্কেটগুলিতে কবে উপলব্ধ হবে, সেই সম্পর্কে অনরের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি৷

সঙ্গে থাকুন ➥