রেডমি, রিয়েলমদের টেক্কা দিতে লঞ্চ হল Infinix Note 40 Pro, Pro 5G ও Pro+ 5G

Avatar

Published on:

Infinix Note 40 Pro Pro Plus 5G launched

অবশেষে ইনফিনিক্স আজ তাদের বহু প্রতীক্ষিত Infinix Note 40 সিরিজের ওপর থেকে পর্দা সরালো। এই লেটেস্ট লাইনআপটি মালয়েশিয়ায় লঞ্চ হয়েছে এবং এতে স্ট্যান্ডার্ড, Pro, Pro 5G ও Pro+ 5G সহ মোট চারটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলগুলি 2022 সালে লঞ্চ হওয়া Infinix Note 30 এবং Note 30 Pro-এর উত্তরসূরি হিসাবে এসেছে৷ সাম্প্রতিক Note 40 সিরিজের সবকটি মডেলেই অত্যাধুনিক হেলো এআই (Halo AI) লাইটনিং এফেক্ট সহ একইরকম ডিজাইন দেখা যায়৷ আসুন এখন Note 40 সিরিজের 4G কানেক্টিভিটি যুক্ত মডেল দুটি, অর্থাৎ Infinix Note 40 এবং Infinix Note 40 Pro-এর দাম, সকল স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Note 40 এবং Note 40 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ইনফিনিক্স নোট 40 এবং নোট 40 প্রো-এ 6.78 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, 1,300 নিট পিক ব্রাইটনেস এবং 120 হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ স্ট্যান্ডার্ড মডেলটিতে ফ্ল্যাট স্ক্রিন রয়েছে, আর প্রো মডেলটি কার্ভড এজ সহ এসেছে। উভয় ডিভাইসেই একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে।

ডিজাইনের ক্ষেত্রে, ইনফিনিক্স নোট 40 এবং 40 Pro-এ একটি ফ্ল্যাট ফ্রেম রয়েছে। ডিভাইসগুলির রিয়ার প্যানেলে একটি বর্গাকার ক্যামেরা মডিউল বিদ্যমান, যার মধ্যে তিনটি সেন্সর এবং একটি ‘অ্যাকটিভ হেলো’ এলইডি রয়েছে। ইনকামিং কল, নোটিফিকেশন, চার্জিং ইন্ডিকেটরের মতো অনেক কিছুর ওপর নির্ভর করে এই লাইট পরিবর্তিত হয়।

ফটোগ্রাফির জন্য, স্ট্যান্ডার্ড Infinix Note 40-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে 108 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি 2 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স উপস্থিত রয়েছে। এদিকে Note 40 Pro-তেও একই প্রাইমারি সেন্সর রয়েছে, কিন্তু এই ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। এছাড়া, এর ক্যামেরা সেটআপের মধ্যে একটি 2 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা ছাড়াও, আরেকটি 2 মেগাপিক্সেলের তৃতীয় লেন্সও রয়েছে৷ সেলফির জন্য, উভয় ফোনের সামনেই একটি 32 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Infinix Note 40 এবং 40 Pro 4G হ্যান্ডসেট দুটি MediaTek-এর Helio G99 Ultimate প্রসেসর দ্বারা চালিত। উভয় ফোনই 8 জিবি র‍্যাম এবং 256 জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। এছাড়াও, এগুলিতে 16 জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামের সাপোর্ট মিলবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Infinix Note 40 এবং 40 Pro 4G-তে শক্তিশালী 5,000 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে, স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি 45 ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ এসেছে, আর Pro মডেলটি 70 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং স্পিড সাপোর্ট করে। এছাড়া, দুটি ইনফিনিক্স ফোনেই ২০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে।

Infinix Note 40 এবং Note 40 Pro-এর মূল্য এবং লভ্যতা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Infinix Note 40-এর দাম 199 ডলার (প্রায় 16,500 টাকা) থেকে শুরু হচ্ছে। আর উচ্চতর Note 40 Pro 4G-এর বেস ভ্যারিয়েন্টের মূল্য 259 ডলার (প্রায় 21,500 টাকা) নির্ধারণ করা হয়েছে। তবে অঞ্চলের ওপর নির্ভর করে স্মার্টফোনগুলির দাম পরিবর্তিত হবে। ফোনগুলি আগামী 19 মার্চ থেকে গ্লোবাল মার্কেটে বিক্রির জন্য উপলব্ধ হবে। ভারতে Infinix Note 40 সিরিজের ফোনগুলির কত দাম হবে এবং এগুলি কবে থেকে পাওয়া যাবে, সেসম্পর্কে এখনও কোম্পানির তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥