বিশাল স্টোরেজের সঙ্গে থাকবে প্রচুর র‍্যাম, চমৎকার স্মার্টফোন আনতে চলেছে Infinix

Avatar

Published on:

Infinix Note 40S Launch Date

ইনফিনিক্স বর্তমানে তাদের Infinix Note 40 সিরিজে আরও কিছু স্মার্টফোন যুক্ত করার পরিকল্পনা করেছে বলে জানা গেছে। আর এখন Infinix Note 40S নামে একটি মডেল মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) ও ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)- এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। কি কি তথ্য উঠে এল এই সার্টিফিকেশন লিস্টিংগুলি থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Infinix Note 40S-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

X6850B মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপে একটি আসন্ন ইনফিনিক্স হ্যান্ডসেটকে দেখতে পাওয়া গেছে। ব্লুটুথ এসআইজি নিশ্চিত করেছে যে, এই ইনফিনিক্স স্মার্টফোনটি ইনফিনিক্স নোট 40এস নামে বাজারে পা রাখবে। সার্টিফিকেশনটি থেকে এও জানা গেছে যে, ডিভাইসটিতে ব্লুটুথ 5.3 থাকবে। নোট 40এস ওয়াই-ফাই অ্যালায়েন্স দ্বারাও অনুমোদিত হয়েছে, যা এতে ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট নিশ্চিত করেছে৷ মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন ডেটাবেস প্রকাশ করেছে যে, ইনফিনিক্স নোট 40এস এলটিই সাপোর্ট সহ আসবে।

এছাড়াও, ইনফিনিক্স নোট 40এস জিপিএস (GPS), গ্লোনাস (GLONASS), বিডিএস (BDS), গ্যালিলিও (Galileo), নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)-এর মতো কানেক্টিভিটি সাপোর্ট করবে। স্মার্টফোনটি 12 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ওবসিডিয়ান ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। ইনফিনিক্স নোট 40এস সম্পর্কে আর কিছু জানা যায়নি। তাই চলুন স্ট্যান্ডার্ড ইনফিনিক্স নোট 40-এর স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Infinix Note 40-এর স্পেসিফিকেশন

Infinix Note 40-এ 6.78 ইঞ্চির ফ্লেক্সিবল অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, 120 হার্টজ রিফ্রেশ রেট, 1,300 নিট পর্যন্ত পিক ব্রাইটনেস এবং 2,160Hz পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে। ফোনটিতে MediaTek Helio G99 Ultimate প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে 8 জিবি এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং 256 জিবি ইউএফএস 2.2 স্টোরেজ মিলবে। এছাড়াও, মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ 1 টিবি পর্যন্ত বাড়ানো যাবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Infinix Note 40 অ্যান্ড্রয়েড 14-এর ওপর ভিত্তি করে এক্সওএস 14 কাস্টম স্কিনে রান করে।

Infinix Note 40-এর রিয়ার প্যানেলে এফ/1.89 অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 108 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, 2 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং এফ/2.4 অ্যাপারচার সহ একটি 2 মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা রয়েছে। আর ফোনের সামনে এফ/2.2 অ্যাপারচার সহ 32 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Note 40-তে 5,000 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা 45 ওয়াট অল-রাউন্ডফাস্টচার্জ 2.0 এবং 20 ওয়াট ওয়্যারলেস ম্যাগচার্জ সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥