iPhone 15 লঞ্চ হতেই 10 হাজার টাকা দাম কমলো iPhone 14 ও iPhone 14 Plus এর, নতুন মূল্য দেখে নিন

Avatar

Published on:

Apple iPhone 14 iPhone 14 Plus Price Cut India

গতকাল অর্থাৎ ১২ই সেপ্টেম্বর ওয়ান্ডারলাস্ট ইভেন্টে Apple লঞ্চ করল তাদের বহু প্রতীক্ষিত iPhone 15 সিরিজের স্মার্টফোন। এই সিরিজে চারটি স্মার্টফোন রয়েছে, যথা – iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। এদিকে নতুন iPhone 15 লঞ্চের পরপরই, Apple নিঃশব্দে গত বছর লঞ্চ হওয়া iPhone 14 এবং iPhone 14 Plus স্মার্টফোনের দাম কমিয়ে দিয়েছে। ইতিমধ্যেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট Apple.in-এ ছাড় সহ ফোনগুলি অন্তর্ভুক্ত হয়েছে।

Apple iPhone 14 এবং iPhone 14 Plus এর নতুন দাম

iPhone 14-এর ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ভ্যারিয়েন্টের আগে দাম ছিল যথাক্রমে, ৭৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা এবং ১,০৯,৯০০ টাকা। তবে এখন এগুলির নতুন মূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে, ৬৯,০০০ টাকা, ৭৯,৯০০ টাকা এবং ৯৯,৯০০ টাকা।

আর iPhone 14 Plus-এর ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ভ্যারিয়েন্টের আগে দাম ছিল যথাক্রমে, ৮৯,৯০০ টাকা, ৯৯,৯০০ টাকা এবং ১,১৯,৯০০ টাকা। আর বর্তমানে এই ফোনগুলি আপনি কিনতে পারবেন যথাক্রমে, ৭৯,০০০ টাকায়, ৮৯,৯০০ টাকায় এবং ১,০৯,৯০০ টাকায়।

Apple iPhone 14, iPhone 14 Plus-এর স্পেসিফিকেশন ও ফিচার

অ্যাপলের আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস স্মার্টফোনে ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চির স্ক্রিন দেওয়া হয়েছে। দুটি মডেলেই ফাস্ট অ্যাপাচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর উপস্থিত। আবার এগুলিতে অটোফোকাস ফিচার সহ ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও বর্তমান, যা বিল্ড ইন অ্যাকশন ক্যামেরা ফিচার সাপোর্ট করে।

এছাড়াও, ডিভাইসদুটি ক্রাশ ডিটেকশন ফিচার, উন্নত অ্যাক্সিলোমিটার ও জাইরোমিটার সেন্সর, দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ অফার করবে‌।

সঙ্গে থাকুন ➥