ধামাকা দিয়ে শুরু নতুন বছর, জানুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে iQOO 11 Pro, তাকলাগানো ফিচার

Avatar

Published on:

iQOO 11 Pro Launch in India January 2023

আইকো খুব শীঘ্রই তাদের ফ্ল্যাগশিপ iQOO 11 সিরিজটি উন্মোচন করতে চলেছে। এই সিরিজের অংশ হিসেবে স্ট্যান্ডার্ড iQOO 11-এর পাশাপাশি, iQOO 11 Pro ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে। মনে করা হচ্ছে, চিপসেট প্রস্তুতকারক কোয়ালকম (Qualcomm) তাদের পরবর্তী প্রজন্মের Snapdragon 8 Gen 2 প্রসেসরটি লঞ্চ করার পরই এই লাইনআপটি বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, iQOO 11 Pro মডেলটি কোয়ালকমের নয়া চিপসেট দ্বারা চালিত হবে এবং এতে কোম্পানির ডেডিকেটেড V2 ইমেজ প্রসেসিং চিপটিও অবস্থান করবে। এর পাশাপাশি জানা গেছে যে, iQOO 11 সিরিজটি আগামী বছরের শুরুতেই ভারতের বাজারে পা রাখবে।

iQOO 11 সিরিজটি ভারতে আসছে ২০২৩-এর জানুয়ারিতেই

জিএসএমএরিনা সূত্রে জানা গিয়েছে, আইকো চীনের মার্কেটে আইকো ১১ সিরিজটি লঞ্চ করার পর জানুয়ারিতেই ভারতে এই লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলি লঞ্চ করবে। এর আগে একটি রিপোর্টে ভারতে আইকো ১১ সিরিজটি লঞ্চের ইঙ্গিত দেওয়া হয়েছিল। জানিয়ে রাখি, কোম্পানিটি এই লাইনআপের পূর্বসূরি আইকো ১০ সিরিজটি এদেশের বাজারে লঞ্চ করেনি। যদিও, ভারতে আইকো ৯টি ৫জি নামে স্ট্যান্ডার্ড আইকো ১০ মডেলটি উন্মোচিত হয়েছিল।

প্রসঙ্গত, আইকো ১১ সিরিজ সম্পর্কিত অন্যান্য যে রিপোর্টগুলি এখনও পর্যন্ত সামনে এসেছে, সেগুলি থেকে জানা গেছে, এই লাইনআপের স্মার্টফোনগুলিতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮-সিরিজের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। আর ফোনের সামনে ২কে (2K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ (144Hz) রিফ্রেশ রেট সহ স্যামসাং ই৬ অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে।

এছাড়া, iQOO 11 Pro-এর ডিসপ্লেটি ১,৪৪০ হার্টজ পালস-উইডথ মড্যুলেশন (PWM) সাপোর্ট করবে। রিপোর্ট অনুযায়ী, সেলফি ক্যামেরার জন্য এর ডিসপ্লেতে একটি পাঞ্চ-হোল কাটআউটও থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 11 Pro-এ ২০০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। অন্যদিকে, iQOO 11 ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥