32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Motorola Edge 30 (2023), রয়েছে তাগড়া ফিচার

Avatar

Published on:

Motorola Edge (2023) Launched

Motorola তাদের নতুন স্মার্টফোন Motorola Edge (2023) লঞ্চ করল। এটি চলতি বছরে আসা মোটোরোলা এজ + (২০২৩) এর ডাউনগ্রেড ভার্সন। Motorola তাদের নতুন ফোনটিকে Google Pixel 8 এর চেয়ে ভালো বিকল্প বলে দাবি করেছে। Motorola Edge (2023) ডিভাইসে আছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা। আবার এই ডিভাইসে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আসুন হ্যান্ডসেটটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Motorola Edge (2023) এর দাম ও লভ্যতা

মোটোরোলা এজ (২০২৩) এর দাম শুরু হয়েছে ৫৯৯ ডলার (প্রায় ৫০ হাজার টাকা) থেকে। এটি আপাতত আমেরিকায় লঞ্চ হয়েছিল।

Motorola Edge 30 (2023) এর স্পেসিফিকেশন ও ফিচার

Motorola Edge (2023) ফোনে ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির পিওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস লেভেল ১২০০ নিট। ডিভাইসটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ অপশনে পাওয়া যাবে। পারফরম্যান্সের জন্য Motorola Edge (2023) ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৩০ চিপসেট ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য এতে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ডুয়েল ক্যামেরা সেটআপ। 

এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এর আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সটি ম্যাক্রো ক্যামেরা হিসেবেও ব্যবহার করা যাবে। সেলফির জন্য মোটোরোলা এজ ৩০ (২০২৩) ফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। 

মোটোরোলা এজ (২০২৩) ফোনে ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেমের কথা বললে, এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাইউএক্স কাস্টম স্কিনে চলবে। আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত এই ফোনে কানেক্টিভিটির জন্য আছে ৫জি, ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.৩ এবং ইউএসবি টাইপ-সি পোর্টের মতো অপশন। লেদার ব্যাক ফিনিশযুক্ত এই ফোনটির ওজন ১৬৮ গ্রাম এবং এতে আইপি৬৮ রেটিং রয়েছে।

সঙ্গে থাকুন ➥