HomeMobiles১০ হাজার টাকা ছাড়ে আজ প্রথমবার Motorola Edge 50 Ultra, কি নেই...

১০ হাজার টাকা ছাড়ে আজ প্রথমবার Motorola Edge 50 Ultra, কি নেই এই ফোনে

প্রথম সেলেই ফ্লাট ১০,০০০ টাকা ছাড়ের সাথে কিনুন Motorola Edge 50 Ultra

গত ১৮ই জুন ভারতে লঞ্চ হয়েছিল Motorola Edge 50 Ultra। আজ প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২৪শে জুন হ্যান্ডসেটটি সংস্থার ওয়েবসাইট (Motorola.in) সহ Flipkart এবং Reliance Digital -এর মাধ্যমে প্রথমবার এদেশে ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সর্বোপরি প্রথম সেলেই ডিসকাউন্ট ও ব্যাঙ্ক কার্ড অফার সহ মোট ১০,০০০ টাকা সাশ্রয়ী করে এটি কিনে নেওয়া যাবে!

নয়া এই স্মার্টফোন, পূর্বসূরি Moto Edge 50 Pro এবং Edge 50 Fusion মডেলের থেকে সম্পূর্ণ স্বতন্ত্র ডিজাইন ও কালার শেডের সাথে এসেছে। এটি – ভেগান লেদার অথবা উডেন ফিনিশিং ব্যাক ডিজাইনের মধ্যে বেছে নেওয়া যাবে। আবার ফিচার হিসাবে Motorola Edge 50 Ultra ফোনে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের 1.5K pOLED ডিসপ্লে, কোয়ালকমের প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা ইউনিট, ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম, অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার, এবং ১২৫ ওয়াট টার্বোপাওয়ার চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে।

ভারতে Motorola Edge 50 Ultra ফোনের দাম ও সেল অফার

এদেশের বাজারে মোটোরোলা এজ ৫০ আল্ট্রা ফোন ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। যার দাম রাখা হয়েছে ৫৯,৯৯৯ টাকা। আপনারা আজ এই মুহূর্ত থেকেই এই হ্যান্ডসেটটি – সংস্থার ওয়েবসাইট (Motorola.in), ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) সহ যাবতীয় পার্টনার রিটেল স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

লঞ্চ অফারের অংশ হিসাবে, নয়া এই মোবাইল ফোনের সাথে ফ্লাট ৫,০০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। আবার ICICI বা HDFC ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে আরো ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট মিলবে। এর মানে হল আপনি সব ডিসকাউন্ট মিলিয়ে ফোনটি ৪৯,৯৯৯ টাকায় কিনতে পারবেন। অর্থাৎ ইনস্ট্যান্ট ডিসকাউন্ট ও ব্যাঙ্ক কার্ড অফার মিলিয়ে ডিভাইসটি মোট ১০,০০০ টাকা ছাড়ের সাথে মাত্র ৪৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

Motorola Edge 50 Ultra স্মার্টফোনের স্পেসিফিকেশন

প্রথমেই আসি ডিজাইনের প্রসঙ্গে। মোটোরোলা ব্র্যান্ডের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পরিমাপ ১৬১.০৯x৭২.৩৮x৮.৫৯ মিমি এবং ওজন ১৯৭ গ্রাম। এর বডির সামনের ভাগ অর্থাৎ ডিসপ্লে ৩ডি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিং আছে। চারপাশে স্যান্ডব্লাস্টেড অ্যালুমিনিয়াম ফ্রেম দেখা যাবে। আবার পিছনে ভেগান লেদার / উডেন ফিনিশিং লক্ষণীয়। এটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ায় জল-প্রতিরোধী।

Motorola Edge 50 Ultra ফোনে ৬.৭-ইঞ্চির ১.৫কে (১২২০ পিক্সেল) ১০-বিট pOLED টাচস্ক্রিন রয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট (গেমিং মোডে), ২৫০০ নিট পিক ব্রাইটনেস, ডিসি ডিমিং, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR+ এবং LTPS প্রযুক্তি সাপোর্ট করে। এই ডিসপ্লে – অ্যামাজন এইচডি স্ট্রিমিং, নেটফ্লিক্স এইচডি স্ট্রিমিং, এসজিএস লো ব্লু লাইট, এসজিএস লো মোশন ব্লার এবং প্যানটোন ভ্যালিডেটেড কালার ও প্যানটোন স্কিনটোন ভ্যালিডেটেড সার্টিফাইড।

ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর সহ এসেছে, যার সাথে ১২ জিবি LPDDR5X র‍্যাম এবং ৫১২ জিবি বিল্ট-ইন UFS 4.0 স্টোরেজ যুক্ত। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। নিরাপত্তার জন্য মিলবে – অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার, ফেস আনলক, থিঙ্কশিল্ড এবং মোটো সিকিউর। এছাড়া অন্যান্য সেন্সর বিকল্প হিসাবে – প্রক্সিমিটি, অ্যাম্বিয়েন্ট লাইট, একটি ৩-ইন-১ সেন্সর (এক্সপোজার, অটো হোয়াইট ব্যালেন্স, ফ্লিকার), অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, এসএআর সেন্সর এবং ম্যাগনেটোমিটার (কম্পাস) সামিল রয়েছে।

Motorola Edge 50 Ultra স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ম্যাক্রো ভিশন ও লেজার অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩এক্স অপটিক্যাল জুম যুক্ত ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো শুটার। ডিভাইসের সামনে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যা একাধিক AI ভিত্তিক ফিচার সাপোর্ট করে। তদুপরি ভালো সাউন্ড সরবরাহের জন্য এই ফোনে রয়েছে – ডলবি অ্যাটমস টিউনিং সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম এবং তিনটি মাইক্রোফোন।

কানেক্টিভিটির জন্য – ৫জি, ৪জি, ডুয়াল সিম (pSIM + pSIM), ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৭, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডিসপ্লেপোর্ট ১.৪, এনএফসি, জিপিএস, এ-জিপিএস, এলটিইপিপি, এসইউপিএল, গ্লোনাস এবং গ্যালিলিও অন্তর্ভুক্ত থাকছে। Motorola Edge 50 Ultra ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১২৫ ওয়াট টার্বোপাওয়ার চার্জিং, ৫০ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস চার্জিং ও ১০ ওয়াট ওয়্যারলেস পাওয়ার শেয়ারিং প্রযুক্তি সাপোর্ট। এই ব্যাটারি একক চার্জে ৪০ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার টার্বোপাওয়ার চার্জিং -এর দৌলতে মাত্র ৭ মিনিটের চার্জে পুরো দিন ডিভাইসটি সচল থাকতে পারবে বলে দাবি করেছে সংস্থা।

RELATED ARTICLES

Most Popular