লঞ্চের ঠিক পাঁচ দিন আগেই ফাঁস হয়ে গেল Nothing Phone (2) ফোনের সমস্ত স্পেসিফিকেশন সহ দাম

Avatar

Published on:

Nothing Phone 2 Price India

গত বছর আত্মপ্রকাশ করা Nothing Phone (1) মডেলের উত্তরসূরি অর্থাৎ Nothing Phone (2) -কে আগামী ১১ই জুলাই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে কার্ল পেই (Carl Pei) -এর ব্র্যান্ড। এক্ষেত্রে বিগত কয়েক মাস ধরে Nothing ব্র্যান্ডিংয়ের এই আপকামিং হ্যান্ডসেটকে ঘিরে একাধিক তথ্য ফাঁসের কান্ড ঘটছে। যেমন সম্প্রতি ডিভাইসটির ডিজাইন কেমন হবে সেই তথ্য ইউটিউবার মার্কেস ব্রাউনলি (Marques Brownlee) তার ডোপ টেক ভিডিওতে শেয়ার করেছিলেন। আবার টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) -কে হালফিলে আলোচ্য হ্যান্ডসেটটির রেন্ডার প্রকাশ্যে নিতে আসতে দেখেছি আমরা। আর এখন অর্থাৎ নির্ধারিত লঞ্চের ঠিক ৫ দিন আগেই, টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) -এর সৌজন্যে Nothing Phone (2) -এর সম্পূর্ণ স্পেসিফিকেশন তালিকা এবং প্রাইস-রেঞ্জ সম্পর্কিত বিবরণ অনলাইনে ভাইরাল হল। যার দরুন, এই হ্যান্ডসেটের ক্যামেরা সেটআপ, ব্যাটারি ক্যাপাসিটি ইত্যাদি কেমন হবে তার একটা স্পষ্ট ধারণা আমরা ইতিমধ্যেই পেয়ে গেছি।

ফাঁস হল Nothing Phone (2) -এর যাবতীয় স্পেসিফিকেশন এবং দাম

টিপস্টার যোগেশ ব্রারের লেটেস্ট টুইটার পোস্ট অনুসারে, আসন্ন নাথিং ফোন (২) -এ ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ-হোল স্টাইলের এবং এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসটি কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ সহ আসবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে নাথিং। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিং ওএস ২.০ কাস্টম স্কিনে রান করবে বলেও জানা যাচ্ছে। এক্ষেত্রে সংস্থাটি তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটের সাথে তিন বছরের অ্যান্ড্রয়েড ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ আপডেট অফার করবে বলে নিশ্চিত করেছে।

এছাড়া, যোগেশ ব্রার তার টুইট পোস্টে আরো উল্লেখ করেছেন যে Nothing Phone (2) মডেলের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হতে পারে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই হ্যান্ডসেটে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার দেওয়া হবে বলেও দাবি করেছেন টিপস্টার।

ইউজারদের ডেটা নিরাপদ রাখার খাতিরে আলোচ্য ডিভাইসে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান থাকবে। আবার জল এবং ধুলো থেকে সুরক্ষিত রাখতে এটি আইপি রেটিং প্রাপ্ত হবে, এমনটাও জানা যাচ্ছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে নাথিং ফোন (২) -এ ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা সম্ভবত ৩৩ ওয়াট ফাস্ট এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে। এছাড়া পূর্ববর্তী কয়েকটি রিপোর্ট অনুসারে এটিকে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

সম্ভাব্য দামের কথা বললে, টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন যে নাথিং ব্র্যান্ডের এই দ্বিতীয় হ্যান্ডসেটের প্রারম্ভিক মূল্য ভারতের বাজারে ৪২,০০০ টাকা থেকে ৪৩,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে।

প্রসঙ্গত, নাথিং সংস্থার তরফ থেকে তাদের এই আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোনের প্রি-অর্ডার অফারের বিবরণও ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, ডিভাইসটি গত ২৯শে জুন থেকেই ফ্লিপকার্টের মাধ্যমে ভারতে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ৷ ফলে আপনি যদি আনুষ্ঠানিক লঞ্চের আগেই নাথিং ফোন (২) -এ আগাম অর্ডার করেন, তবে সাথে Nothing Ear (স্টিক) এবং নাথিং অ্যাক্সেসরিজ প্যাকেজকে ৫০% ছাড়ের সাথে কিনে নিতে পারবেন। একই সাথে, নির্বাচিত ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করার ক্ষেত্রে ইনস্ট্যান্ট ক্যাশব্যাকও অফার করা হবে।

সঙ্গে থাকুন ➥