নামীদামী ফোনও পাত্তা পাবে না! দুর্ধর্ষ ফিচার্স নিয়ে Nubia Z60 Ultra লঞ্চ হচ্ছে পরশুদিন

Avatar

Published on:

Nubia Z60 Ultra Launch Date

আন্তর্জাতিক বাজারে নুবিয়ার (Nubia) উপস্থিতি খুব একটা না থাকলেও, হাই-এন্ড স্মার্টফোনের জন্য তারা চীনে বেশ জনপ্রিয়। বিশেষ করে গেমিং ফোনের হাত ধরে সমীহ আদায় করে নিয়েছে সংস্থাটি। গ্লোবাল মার্কেটও নুবিয়া মাঝে মাঝে কিছু ডিভাইস লঞ্চ করে থাকে। Nubia Z60 Ultra এমনই একটি অত্যাধুনিক ও চমকে ভরা স্মার্টফোন হবে, যা আগামী সপ্তাহের মধ্যে বিশ্ববাজারে পা রাখতে চলেছে। ফোনটিতে আকষর্ণীয় ফুল-স্ক্রিন ডিসপ্লে থাকবে, যা আন্ডার-ডিসপ্লে ক্যামেরা অফার করবে। চলুন Nubia Z60 Ultra-এর গ্লোবাল লঞ্চ সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

ব্র্যান্ডের গ্লোবাল ওয়েবসাইট অনুসারে, নুবিয়া জেড৬০ আল্ট্রা আগামী ১৯ ডিসেম্বর সকাল ৭:০০ টা ( ইস্টার্ন স্ট্যান্ডার্ড টাইম/EST)-এ বিশ্ববাজারে লঞ্চ হবে। উল্লেখ্য, একই তারিখে ফোনটির অভিষেক ঘটবে চীনে। তবে সেটা গ্লোবাল লঞ্চের প্রায় ৬ ঘন্টা আগেই।ইন ডিসপ্লে ক্যামেরা ছাড়াও, ফোনটির অন্যতম ইউএসপি ডিজাইন। নুবিয়া জেড৬০ আল্ট্রা অভিনব ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে জানা গেছে, যেখানে প্রতিটি লেন্সকে আলাদাভাবে সাজানো থাকবে।

Nubia Z60 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Nubia Z60 Ultra ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে সহ আসবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ যেটি স্ক্রিনকে আকর্ষণীয় করে তুলবে, তা হল আন্ডার ডিসপ্লে ক্যামেরা। পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা সলিউশনের ইন্টিগ্রেশনের মাধ্যমে প্রকৃত ফুল-স্ক্রিন এক্সপেরিয়েন্স নিশ্চিত করবে কোম্পানিটি।

ফোনটিতে সম্ভবত Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে এবং এটি বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ অপশন মিলতে পারে। Nubia Z60 Ultra অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাইওএস (MyOS) কাস্টম স্কিনে রান করবে। তাছাড়া, আইপি৬৮ (IP68) রেটিংও নিশ্চিত করা হয়েছে, যা ধুলো এবং জল-প্রতিরোধী ক্ষমতা নির্দেশ করে।

ফটোগ্রাফির জন্য, Nubia Z60 Ultra-এ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। টেলিফটো সেন্সরটি ৩x পর্যন্ত অপটিক্যাল জুম অফার করবে বলে অনুমান। সবশেষে ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥