Oppo Find X6 Pro হবে সেরা ক্যামেরা স্মার্টফোন, আসছে সবচেয়ে ভালো সনি সেন্সরের সাথে

Avatar

Published on:

Oppo Find X6 Pro Sony Image Sensor

গত ফেব্রুয়ারিতে প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) তাদের লেটেস্ট Find X5 সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি বাজারে উন্মোচন করেছিল। বর্তমানে ব্র্যান্ডটি এর উত্তরসূরি হিসেবে Oppo Find X6 এবং X6 Pro মডেলগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে এবং এগুলি সম্ভবত আগামী বছর কোম্পানির সাম্প্রতিকতম এবং সর্বশ্রেষ্ঠ ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে। ২০২৩ যত এগিয়ে আসছে ততই এই নয়া ডিভাইসগুলি সম্পর্কে একাধিক তথ্যও প্রকাশ্যে আসতে শুরু করেছে। ইতিমধ্যেই আসন্ন সিরিজের কিছু প্রধান স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, এক জনপ্রিয় টিপস্টার হাই-এন্ড Find X6 Pro-এর প্রাইমারি ক্যামেরা সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রকাশ করেছেন। চলুন তাহলে এসম্পর্কে জেনে নেওয়া যাক।

Oppo Find X6 Pro-এ ব্যবহার করা হবে Sony-এর উৎকৃষ্টতম ইমেজ সেন্সর

বিখ্যাত টিপস্টার আইস ইউনিভার্স তার একটি টুইটে প্রকাশ করেছেন যে, ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজের সর্বোচ্চ সংস্করণ, ফাইন্ড এক্স৬ প্রো-এর ক্যামেরা মডিউলে একটি ১ ইঞ্চির সনি আইএমএক্স (Sony IMX989) সেন্সর অন্তর্ভুক্ত থাকবে৷ এছাড়াও তিনি দাবি করেন যে, অত্যন্ত উচ্চ মানের এই সেন্সরটি সমস্ত হাই-গ্রেডের স্যামসাং আইএসওসেল (ISOCELL) সেন্সরকে পিছনে ফেলবে।

প্রসঙ্গত গত মাসে, টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনও একই ধরনের দাবি করেছিলেন। তিনি জানান যে, ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর প্রধান ক্যামেরাটি ১ ইঞ্চির সেন্সরের সাথে সজ্জিত হবে। এর পাশাপাশি তিনি বলেন যে, আসন্ন হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অবস্থান করবে। আর প্রাথমিক ক্যামেরার সাথে একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট যুক্ত থাকবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড Oppo Find X6 মডেলটিও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে জানা গেছে। ডিভাইসটিতে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ইউনিট উপস্থিত থাকবে।

উল্লেখ্য একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Find X6 ১.৫কে (1.5K) রেজোলিউশন যুক্ত ডিসপ্লের সাথে আসবে এবং Find X6 Pro মডেলটি ২কে (2K) রেজোলিউশন অফার করবে। তবে, উভয় স্মার্টফোনই কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ২ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। তবে এই সম্ভাবনাও রয়েছে যে, বেস মডেলটি বিদ্যমান কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে বাজারে আসবে। আগামী বছর Oppo Find X6 লাইনআপের এই ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

সঙ্গে থাকুন ➥