Oppo Reno 8T 5G ভারতে লঞ্চ হল জবরদস্ত ফিচার নিয়ে, 108MP ক্যামেরা, কার্ভড OLED ডিসপ্লে, কী নেই এতে!

Avatar

Published on:

Oppo Reno 8T 5G launched India

আজ অর্থাৎ ৩রা ফেব্রুয়ারি ভিয়েতনামের পাশাপাশি ভারতীয় বাজারে লঞ্চ হল Oppo Reno 8T সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে আসা Oppo Reno 8T 5G মডেলটিকে মূলত মিড-রেঞ্জের হ্যান্ডসেট কিনতে ইচ্ছুক ক্রেতাদের লক্ষ্যে রেখে নিয়ে আসা হয়েছে। বিশেষত্বের কথা বললে, এটি FHD+ রেজোলিউশন সমর্থিত কার্ভড ডিজাইনের ডিসপ্লে সহ এসেছে। এছাড়া এতে – কোয়ালকমের চিপসেট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ৮ জিবি র‌্যাম, ১০৮ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৬৭ ওয়াট ফাস্ট সুপারভোক চার্জিং টেকনোলজির মতো একাধিক উল্লেখযোগ্য ফিচার বিদ্যমান। চলুন Oppo Reno 8T 5G স্মার্টফোনের ভারতীয় মূল্য, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে ওপ্পো রেনো ৮টি ৫জি -এর দাম ও লভ্যতা (Oppo Reno 8T 5G price & availability in india)

ভারতে ওপ্পো রেনো ৮টি ৫জি -এর দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। লভ্যতার কথা বললে, এটিকে আগামী ১০ই ফেব্রুয়ারি থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) সহ দেশের সমস্ত অফলাইন রিটেল চ্যানেলের মাধ্যমে কেনা যাবে।

প্রসঙ্গত সংস্থাটি তাদের এই লেটেস্ট ডিভাইসের সাথে একাধিক লঞ্চ অফার সামিল করেছে। যেমন, ফার্স্ট সেলের অংশ হিসাবে ফ্লিপকার্ট থেকে Kotak Mahindra, HDFC, Yes, এবং SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে ১০% পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷ আবার কিস্তিতে টাকা শোধ করতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য ছয় মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পও উপলব্ধ করা হবে। এছাড়া পুরোনো মোবাইল পরিবর্তন করার ক্ষেত্রে ৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে৷

অন্যদিকে অফলাইন স্টোর থেকে কেনাকাটার ক্ষেত্রে, ICICI, SBI, Kotak Mahindra, Yes, IDFC First, IndusInd, AU Small Finance ব্যাঙ্কের কার্ড এবং One Card হোল্ডাররা ১০% ক্যাশব্যাক ও ছয় মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই অপশনের লাভ ওঠাতে পারবেন। আবার Cashify অ্যাপের মাধ্যমে পুরোনো ওপ্পো ফোন আপগ্রেড করার পরিবর্তে ২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস এবং অতিরিক্তভাবে আরো ১,০০০ টাকার লয়্যালটি বোনাস হস্তগত করা যাবে।

ওপ্পো রেনো ৮টি ৫জি -এর স্পেসিফিকেশন (Oppo Reno 8T 5G Specifications)

ওপ্পো রেনো ৮টি ৫জি স্মার্টফোনে ৬.৫৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২×১০৮০ পিক্সেল) OLED কার্ভড ডিজাইন ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন কালার এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করে। আবার স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে ৮ জিবি LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 রম মিলবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, নবাগত Oppo Reno 8T 5G ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেল মাইক্রোস্কোপ লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে ডিভাইসের ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা লক্ষ্যণীয়। পাওয়ার ব্যাকআপের জন্য ক্ষেত্রে ওপ্পো রেনো সিরিজের এই ৫জি-এনাবল রেগুলার মডেলে ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট সুপারভোক চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥