ক্যামেরা হবে আরও দারুন, Realme 10 ফোনে এল গুরুত্বপূর্ণ আপডেট

Avatar

Published on:

Realme 10 Receives new update in India

চলতি বছরের প্রথমার্ধে অর্থাৎ ৯ই জানুয়ারী ভারতের বাজারে পা রেখেছিল Realme 10। আর আজ Realme তাদের এই লেটেস্ট মিড-রেঞ্জ স্মার্টফোনের ভারতীয় সংস্করণের জন্য প্রথম OTA সফ্টওয়্যার আপডেট রিলিজ করলো। সংস্থার দাবি, এই নয়া আপডেট বেশ কয়েকটি নতুন ফিচার, অপ্টিমাইজড নেটওয়ার্ক কম্প্যাটিবিলিটি এবং সিস্টেম স্ট্যাবিলিটি অফার করবে।

Realme 10 এর জন্য আসা এই লেটেস্ট OTA আপডেটের ফার্মওয়্যার ভার্সন হল RMX3630_11.A.29 এবং বর্তমানে এটিকে পর্যায়ক্রমে রোলআউট করা হচ্ছে। তাই আপনাদের মধ্যে যারা এখনো তাদের ডিভাইসে আপডেটের নোটিফিকেশন পাননি, তাদের আর কটা দিন ধৈর্য রাখার পরামর্শ দেব আমরা। ধীরে ধীরে প্রত্যেক অঞ্চলে OTA আপডেটটি উপলব্ধ হবে।

Realme 10 -এর জন্য নতুন OS আপডেট কীভাবে চেক করবেন?

আপনি যদি এখনো কোনো সফ্টওয়্যার আপডেট সংক্রান্ত পুশ মেসেজ না পেয়ে থাকেন, তাহলে ম্যানুয়ালিও আপডেট চেক করতে পারেন। এর জন্য প্রথমেই ফোনের সেটিংস মেনুতে চলে যান। এবার ‘About Phone’ বিকল্পটি চয়ন করুন। পরবর্তীতে ‘System Update’ অপশনটি বেছে নিন। যদি আপডেট এসে থাকে তবে এখানেই প্রদর্শিত হবে (Settings menu > About Phone > System update)।

Realme 10 ফোনের জন্য আসা নতুন আপডেটের চেঞ্জলগ

সিকিউরিটি (Security) :

• ফেব্রুয়ারি ২০২৩ অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আপডেট অফার করবে।

ক্যামেরা (Camera) :

• ফ্রন্ট এবং ব্যাক উভয় ক্যামেরার শুটিং এফেক্ট অপ্টিমাইজ করবে৷

সিস্টেম (System) :

• কল এবং অন্যান্য পরিস্থিতিতে লজিং সংক্রান্ত সমস্যাকে অপ্টিমাইজ করবে।

Realme 10 -এর স্পেসিফিকেশন

রিয়েলমি ১০ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে – ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পেলিং / রেসপন্স রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন হোল-পাঞ্চ স্টাইলের (উপরি বাম কোণে অবস্থিত), যার কাটআউটের ভিতরে একটি ১৬-মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষ্যণীয়। আর ডিভাইসের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ব্ল্যাক-অ্যান্ড-হোয়াইট সেকেন্ডারি লেন্স।

পারফরম্যান্সের জন্য, রিয়েলমির এই ৪জি-এনাবল হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর সহ এসেছে। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ বর্তমান। এক্ষেত্রে সংস্থার বিবৃতি অনুসারে, বাজেট সেগমেন্টের অধীনে আসা সত্ত্বেও ডিভাইসে UFS 2.2 স্টোরেজ দেওয়া হয়েছে, যা eMMC স্টোরেজের থেকে অধিক ‘ফাস্টার রিড অ্যান্ড রাইট’ স্পিড প্রদান করে এবং একই সাথে একাধিক কমান্ড পরিচালনা করতে সক্ষম।

পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Realme 10 4G স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট সুপারভোক চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। রিয়েলমির দাবি অনুসারে, ডিভাইসটি ২৮ মিনিটের মধ্যে ৫০% চার্জ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥