16 জিবি র‍্যামের সঙ্গে ফ্ল্যাগশিপ প্রসেসর, স্পিডে বাজিমাত করবে Realme-র নতুন ফোন

Avatar

Published on:

Realme GT 3 240w appears Geekbench

রিয়েলমি সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা আগামী ২৮ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) প্রযুক্তি সম্মেলনে বিশ্ববাজারের জন্য Realme GT 3 লঞ্চ করবে। এটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া Relame GT Neo 5 240W-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আসবে বলে জানা গেছে। ইতিমধ্যেই কোম্পানির তরফে হ্যান্ডসেটটির ডিজাইন টিজ করা হয়েছে এবং এতে ২৪০ ওয়াট সুপারভোক চার্জিং সাপোর্ট থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। তবে চার্জিং গতি ছাড়া রিয়েলমি ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। এখন আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার আগে, Realme GT 3-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে স্পট করা গেছে, যা ফোনটির কিছু মূল স্পেসিফিকেশন ফাঁস করেছে। আসুন এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme GT 3-কে দেখা গেল Geekbench-এর সাইটে

Realme RMX3709 মডেল নম্বর সহ একটি স্মার্টফোনকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত করা হয়েছে। এই একই ডিভাইসকে সম্প্রতি ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। আবার এটি রিয়েলমি জিটি নিও ৩ ২৪০ডাব্লিউ নাম সহ থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর ডেটাবেসেও আবির্ভূত হয়েছে।

এদিকে, রিয়েলমি জিটি ৩ ২৪০ওয়াট-এর গিকবেঞ্চ তালিকায় প্রকাশ করা হয়েছে যে, এই ফোনটি একটি ৩.০০ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি কোয়ালকম চিপসেট দ্বারা চালিত হবে। যদিও, এটিকে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ বলে মনে হচ্ছে, তবে চিপটি একই ক্লক স্পিডের সাথে স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১-এর আন্ডারক্লকড সংস্করণও হতে পারে। জানিয়ে রাখি, রিয়েলমি জিটি ৩ ২৪০ ওয়াট চলতি মাসে চীনে লঞ্চ হওয়া রিয়েলমি জিটি নিও ৫ ২৪০ ওয়াট-এর একটি রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে।

এছাড়াও, গিকবেঞ্চের তালিকায় উল্লেখ করা হয়েছে যে, ডিভাইসটিতে ১৬ জিবি র‍্যাম রয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, রিয়েলমি জিটি ৩ গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ১,২৬৫ এবং ৩,৮৮৫ পয়েন্ট স্কোর করেছে। জিটি ৩-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি জিটি নিও ৫-এর মতো হতে পারে।

আশা করা যায়, Realme GT 3-এ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি এলপিডিডিআর৫ র‍্যাম, ইউএফএস ৩.১ স্টোরেজ এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেস সহ আসবে।

ফটোগ্রাফির জন্য, GT 3-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT 3 ফোনটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ইন্ডাস্ট্রির দ্রুততম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥