HomeMobilesদাম শুরু মাত্র ৮৫০০ টাকা থেকে, Redmi 12C সস্তায় ৫০ মেগাপিক্সেল ক্যামেরা...

দাম শুরু মাত্র ৮৫০০ টাকা থেকে, Redmi 12C সস্তায় ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল

রেডমি ১২সি এর দাম শুরু হয়েছে ৬৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৮,৪০০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের

রেডমি নতুন বছরের শুরুতে এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসেবে লঞ্চ করল Redmi 12C। এটি Redmi 10C ফোনের উত্তরসূরী হিসেবে এসেছে। নয়া এই ডিভাইসে পাওয়া যাবে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার এতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা রয়েছে। Redmi 12C প্লাস্টিক বডি ও তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি ১২সি এর দাম (Redmi 12C Price)

রেডমি ১২সি এর দাম শুরু হয়েছে ৬৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৮,৪০০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়া ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,৬০০ টাকা)। আর এর টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৮৯৯ ইউয়ান অর্থাৎ প্রায় ১০,৮০০ টাকা। রেডমি ১২সি চারটি কালারে এসেছে – সি ব্লু, মিন্ট গ্রিন, শ্যাডো ব্ল্যাক এবং ল্যাভেন্ডার।

রেডমি ১২সি এর স্পেসিফিকেশন ও ফিচার (Redmi 12C Specifications and Features)

Redmi 12C ফোনের সামনে দেখা যাবে ৬.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, যা ৫০০ নিটস ব্রাইটনেস অফার করবে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। আর গ্রাফিক্সের জন্য আছে মালি-জি৫২ জিপিইউ। ফোনটি ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইএমএমসি ৫.১ স্টোরেজ সহ এসেছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, Redmi 12C ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেল। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় এইচডিআর সহ বিভিন্ন মোড দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য Redmi 12C ফোনে রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ৪জি, মাইক্রো ইউএসবি পোর্ট। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। আশা করা যায়, ফোনটি শীঘ্রই অন্যান্য দেশে লঞ্চ হবে।

RELATED ARTICLES

Most Popular