Redmi A1+: রেডমির এবছরের সবচেয়ে সস্তা ফোন প্রথম সেল আজ, রয়েছে ৫০০ টাকা ছাড়

Avatar

Published on:

Redmi A1 Plus First Sale Today in India

গত ১৪ই অক্টোবর Redmi A1+ নামের একটি নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন পা রেখেছিল ভারতীয় বাজারে। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৭ই অক্টোবর থেকে এই সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com) এবং অনলাইন শপিং পোর্টাল Flipkart -এর মাধ্যমে প্রথমবার বিক্রির জন্য উপলব্ধ হল। সেল উপলক্ষ্যে আজ এই ফোনকে ফ্লাট ৫০০ টাকা ছাড়ের সাথে পকেটস্থ করার সুবর্ণ সুযোগ রয়েছে। বিশেষত্বের কথা বললে, লেদার টেক্সচার ফিনিশিং সহ আসা এই ডিভাইসে – HD+ LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, সর্বোচ্চ ৩ জিবি র‍্যাম এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি পাওয়া যাবে। আবার ব্যক্তিগত ডেটার নিরাপত্তা বজায় রাখার জন্য মিলবে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। চলুন Redmi A1+ ফোনের দাম, লঞ্চ অফার এবং স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

ভারতে রেডমি এ১+ -এর দাম ও সেল অফার (Redmi A1+ Price & Sale Offers in India)

ভারতে রেডমি এ১+ ফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে, ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা এবং হাই-এন্ড ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলকে ৭,৯৯৯ টাকায় অফিসিয়াল করা হয়েছে। লভ্যতার কথা বললে, উক্ত হ্যান্ডসেটকে গ্রীন, লাইট ব্লু এবং ক্লাসিক ব্ল্যাক কালার অপশনে আজ অর্থাৎ ১৭ অক্টোবর থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম স্টোরস (Mi Home Stores) এবং ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) সহ অন্যান্য রিটেলার পার্টনারদের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ করা হবে।

এবার আসা যাক লঞ্চ অফারের প্রসঙ্গে। সংস্থাটি রেডমি এ১+ ফোনের ধার্য মূল্যের উপর ফ্লাট ৫০০ টাকার ছাড় দিচ্ছে। যার পর, এই ফোনটির বেস ভ্যারিয়েন্টকে ৬,৯৯৯ টাকায় এবং টপ ভ্যারিয়েন্টটি ৭,৯৯৯ টাকায় কেনা যাবে। তবে আগেই বলে দিই এই অফার সীমিত সময়ের জন্যই বৈধ থাকবে।

রেডমি এ১+ -এর স্পেসিফিকেশন (Redmi A1+ Specifications)

নবাগত রেডমি এ১+ স্মার্টফোনে একটি ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস LCD ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন ওএস দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে আলোচ্য ডিভাইসে ৩ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৩২ জিবি রম পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি আরো সম্প্রসারণ করা সম্ভব।

ফটোগ্রাফির জন্য, রেডমি এ১+ ফোনের ব্যাক প্যানেলের উপরি বাম কোণায় LED ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা ইউনিট অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A1+ স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে এই লেটেস্ট রেডমি হ্যান্ডসেটে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। উল্লেখ্য, আলোচ্য মডেলটির রিয়ার প্যানেল ‘প্রিমিয়াম লুকিং’ লেদার টেক্সচার ফিনিশিং অফার করে।

সঙ্গে থাকুন ➥