Redmi A1+ এই দীপাবলিতে Redmi A1 এর সাথে বাজারে আসছে, পেল TRDA থেকে ছাড়পত্র

Avatar

Published on:

Redmi A1 plus spotted trda certification site

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি (Redmi) বর্তমানে তাদের একগুচ্ছ A-সিরিজের ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে। সংস্থাটি সম্প্রতি আসন্ন Redmi A1 হ্যান্ডসেটটির লঞ্চের জন্য একটি টিজার প্রকাশ করেছে। আর আজ এই লাইনআপেরই একটি নতুন মডেল, Redmi A1+-কে সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA UAE) সার্টিফিকেশন ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে, যা এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। Redmi A1+ একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হবে বলেই মনে করা হচ্ছে এবং এটি Redmi A1-এর সাথেই বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

Redmi A1+ পেল TDRA- এর অনুমোদন

সুপরিচিত টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি টুইটারে জানিয়েছেন যে, রেডমি এ১প্লাস নামে একটি রেডমি স্মার্টফোন, 220733SFG মডেল নম্বর সহ সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TRDA) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি অবশ্য নতুন হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু প্রকাশ করেনি। তবে, এটি ফোনের বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে এবং এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দিয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি একই মডেল নম্বর সহ একটি ডিভাইস আইএমইআই (IMEI) ডেটাবেসেও উপস্থিত হয়েছিল।

যদিও, রেডমি এ১প্লাস সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি। তবে, এর নামটি নির্দেশ করে যে এটি যথাযোগ্য স্পেসিফিকেশন সহ একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন হিসাবে বাজারে পা রাখতে পারে। যতক্ষণ না হ্যান্ডসেটটির বিস্তারিত বিবরণগুলি প্রকাশ্যে আসছে, এর সম্পর্কে আরও ভাল ধারণা পেতে সম্প্রতি সংস্থা দ্বারা টিজ করা স্ট্যান্ডার্ড রেডমি এ১-এর প্রত্যাশিত স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

রেডমি এ১-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi A1 Expected Specifications)

রেডমি এ১ একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। এটি মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে, যা একটি বেশ পুরানো কোয়াড-কোর প্রসেসর। এই চিপসেটের সবকটি কোরেরই ক্লক স্পিড ২ গিগাহার্টজ৷ হেলিও এ২২ ৩ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে৷ আর সফটওয়্যারের ক্ষেত্রে, রেডমি এ১ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়াও, Redmi A1 এলটিই, ২.৪ গিগাহার্টজের ওয়াই-ফাই সংযোগ এবং ব্লুটুথ ৫.০-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করবে। ডিভাইসটির দৈর্ঘ্য ১৬৪.৬৭ মিলিমিটার এবং প্রস্থ ৭৬.৫৬ মিলিমিটার পরিমাপ করা হয়েছে। সম্প্রতি প্রকাশ্যে আসা Redmi A1-এর টিজার পোস্টে উল্লেখ করা হয়েছে যে, এই নয়া রেডমি ফোনটি এবছর দীপাবলির সময় লঞ্চ হতে পারে, অর্থাৎ আগামী ২৪ অক্টোবর। Redmi A1-এর সাথে A1+ মডেলটিও ওই একই দিনে ভারতের বাজারে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥