বাজেটের মধ্যে মনের মতো ফিচার নিয়ে আসছে Redmi A3, পেয়ে গেল NBTC থেকে ছাড়পত্র

Avatar

Published on:

Redmi A3 launch soon

Xiaomi বর্তমানে তাদের সাব-ব্র্যান্ড Redmi -এর একটি নতুন A-সিরিজ স্মার্টফোন নিয়ে আসার কাজে বিশেষ ব্যস্ত। জানা গেছে, মডেলটি Redmi A3 নামের সাথে লঞ্চ হবে। যদিও কবে নাগাদ ডিভাইসটি বাজারমুখী হবে, সেই তথ্য এখনো ফাঁস করেনি Xiaomi। সম্প্রতি স্মার্টফোনটি থাইল্যান্ডের ‘ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন’ (NBTC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। জানিয়ে রাখি, এর আগেও বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন পেয়েছে মডেলটি। যার দরুন মনে করা হচ্ছে, Redmi A3 ফোনের আগমনের সময়কাল ঘনিয়ে এসেছে।

NBTC সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেল Redmi A3 স্মার্টফোন

NBTC সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে ইতিমধ্যেই উপস্থিত হয়েছে বহুল চর্চিত শাওমি রেডমি এ৩। উক্ত সাইটটির লিস্টিং অনুযায়ী, এই স্মার্টফোনের মডেল নম্বর 23129RN51X। জানিয়ে রাখি, IMDA এবং EEC সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও ডিভাইসটি এই একই মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত হয়েছে। প্রত্যেকটি সাইটের লিস্টিংই নিশ্চিত করেছে যে, শাওমির আসন্ন বাজেট-হ্যান্ডসেট ‘রেডমি এ৩’ নামের সাথে আসবে। এছাড়া জানা গেছে, এটি ব্লুটুথ এবং ওয়াই-ফাই নেটওয়ার্কিংয়ের পাশাপাশি GSM/WCDMA/LTE কানেক্টিভিটি বিকল্পের সাপোর্টও অফার করবে।

উল্লেখ্য, আপকামিং Redmi A3 মডেলটি চলতি বছরের প্রথমার্ধে আগত Redmi A2 ফোনের সাক্সেসর ভার্সন হিসাবে লঞ্চ হবে। এক্ষেত্রে উত্তরসূরিটি পূর্বসূরির থেকেও অধিক উন্নত ফিচার অফার করতে পারে। তবে কয়েকটি বিভাগে ফিচারগত সদৃশ্যতা বিদ্যমান থাকলেও থাকতে পারে। তাই চলুন আগেভাগে আসন্ন মডেলটির ফিচারের ধারণা পেতে Redmi A2 স্মার্টফোনের বিশেষত্বগুলি দেখে নেওয়া যাক…

Redmi A2 এর স্পেসিফিকেশন

রেডমি এ২ স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫২-ইঞ্চি এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ডিভাইসের রিয়ার প্যানেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি QVGA লেন্স। তদুপরি ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসরের সাথে এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন প্রি-লোডেড থাকছে। এটি অতিরিক্তভাবে আরো ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচার সাপোর্ট করে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য আছে ১০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥