Redmi K60 সিরিজের লঞ্চ কবে? দাম হবে কত? ফিচারই কেমন, রইল সব উত্তর

Avatar

Published on:

Redmi K60 Series launch Timeline Revealed

রেডমি খুব শীঘ্রই তাদের পরবর্তী প্রজন্মের K-সিরিজের হ্যান্ডসেটগুলি দেশীয় বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এমনকি সাম্প্রতিক বেশ কিছু রিপোর্টেও দাবি করা হয়েছে যে, আসন্ন Redmi K60 সিরিজটি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকেই চীনের মার্কেটে আত্মপ্রকাশ করবে। তবে, এখন এক সুপরিচিত চীনা টিপস্টারের একটি নতুন সোশ্যাল মিডিয়া পোস্ট ইঙ্গিত করেছে যে, চলতি ডিসেম্বরের শেষের দিকেই নয়া K60 লাইনআপের অফিসিয়াল টিজারটি প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Redmi K60 লাইনআপের টিজার প্রকাশিত হতে পারে চলতি মাসেই

রেডমি কে৬০ সিরিজটি চলতি মাসের শেষে দেখা যাবে বলে ইঙ্গিত চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের। তাই অনুমান করা হচ্ছে, সিরিজটির অফিসিয়াল টিজার এমাসেই প্রকাশ করতে পারে রেডমি। সে ক্ষেত্রে জানুয়ারি মাসেই অফিশিয়াল লঞ্চের সম্ভাবনা। রেডমি চীনা বাজারের জন্য কে৬০ সিরিজের প্রোডাক্ট পজিশনিংয়ে কিছু পরিবর্তন করেছে বলে মনে করা হচ্ছে। যার ফলে, রেডমি কে৬০ই মডেলটি চীনে রেডমি কে৫০-এর মতো অবস্থান করবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড কে৬০ মডেলটি রেডমি কে৫০ প্রো-এর স্থানে যাবে, যেখানে, কে৬০ প্রো-কে কে৫০ গেমিং হিসেবে উপস্থাপন করা হবে। জানিয়ে রাখি, রেডমি জেনারেল ম্যানেজার লু ওয়েইবিং চলতি মাসের শুরুতে ইঙ্গিত দিয়েছিলেন যে, এবছরের লাইনআপে রেডমি কে৬০ গেমিং এডিশনটি অন্তর্ভুক্ত নাও থাকতে পারে।

আবার, মনে করা হচ্ছে রেডমি কে৬০ লাইনআপটির দাম সম্ভবত শাওমি ১৩ লাইনআপের থেকে কমই হবে, হোম মার্কেটে যার দাম ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৫০০ টাকা) থেকে শুরু হয়। আর কে৬০ লাইনআপের দাম ২,০০০ ইউয়ান (প্রায় ২৩,৭৫০ টাকা) থেকে ৪,০০০ ইউয়ান (প্রায় ৪৭,৫০০ টাকা)-এর মধ্যে হওয়ার সম্ভাবনা রয়েছে।

Redmi K60 সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন

প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, Redmi K60E মডেলটি ওলেড (OLED) ডিসপ্লে সহ আসবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, K60E ফোনটি ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আর ফটোগ্রাফির জন্য, ফোনটির ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮২ প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে।

আবার, Redmi K60 এবং K60 Pro-তে ওলেড (OLED) প্যানেল থাকবে যা ২কে (2K) রেজোলিউশন অফার করবে। ডিভাইসগুলি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। প্রো মডেলটি সম্ভবত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K60 ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যেখানে Pro মডেলে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকতে পারে। উভয় হ্যান্ডসেটই ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে। এছাড়া, K60 মডেলটি ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৮৬ প্রাইমারি ক্যামেরা সহ আসবে, আর প্রো মডেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রধান ক্যামেরা থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥