Redmi মিড-রেঞ্জে সর্বকালের সেরা স্মার্টফোন আনছে, দুর্ধর্ষ ফিচার্স, সঙ্গে পর্বত সমান মেমরি

Avatar

Published on:

Redmi Note 12 Turbo Launch Date

Redmi Note 12 Turbo আগামী ২৮ মার্চ চীনে লঞ্চ হতে চলেছে। Note 12 5G, Note 12 Pro 5G, Note 12 Pro Plus 5G এবং Note 12 Pro Speed Edition-এর পর Note 12 সিরিজের পঞ্চম মডেল হিসেবে আসতে চলেছে এটি। শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি বিভিন্ন বাজারে Note 12 Turbo-কে Poco X5 GT হিসাবে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। যদিও, রিব্র্যান্ডিং সম্পর্কে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি, তবে কোম্পানি এখন Redmi Note 12 Turbo-এর ডিসপ্লে সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। এটি কিছু প্রিমিয়াম ডিসপ্লে ফিচার অফার করবে বলে জানা গেছে। র‍্যাম এবং স্টোরেজের বিবরণও প্রকাশ করেছে রেডমি।

প্রকাশ্যে এল Redmi Note 12 Turbo-এর ডিসপ্লে স্পেসিফিকেশন

রেডমি নোট ১২ টার্বো হবে একটি শক্তিশালী মিড-রেঞ্জ স্মার্টফোন। স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, এটি চীনের বাজারে রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি-এর পাশে বসবে বলে আশা করা হচ্ছে। লঞ্চের আগে এখন, কোম্পানি প্রকাশ করেছে যে ফোনটিতে একটি ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। নোট ১২ টার্বো-এর ডিসপ্লে এইচডিআর১০+ (HDR10+) সার্টিফিকেশনের সাথে আসবে। তাছাড়া, এটি একটি ১২ বিট প্যানেল এবং এটি ৬৮.৭ বিলিয়ন কালার, ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং ১৯২০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্ট করবে।

এছাড়াও, নোট ১২ টার্বো-এর ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট সহ একটি ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ফোনের বেজেলগুলি আইফোন ১৪ প্রো মডেলের চেয়েও পাতলা হবে। নোট ১২ টার্বো-এ সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে এবং এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Note 12 সিরিজের নতুন Turbo মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭প্লাস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে। ফোনটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। প্রাইমারি, আল্ট্রা-ওয়াইড এবং ম্যাক্রো ক্যামেরার জন্য Redmi Note 12 Turbo-এর ব্যাক প্যানেলে তিনটি বৃত্তাকার কাটআউট অবস্থান করবে।

স্মার্টফোনটির প্রাইমারি সেন্সরের রেজোলিউশন হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও, ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে। Note 12 Turbo-এর ওজন হবে প্রায় ১৮১ গ্রাম। Redmi Note 12 Turbo ভারতে লঞ্চ হবে কিনা, তা এই মুহূর্তে অজানা।

সঙ্গে থাকুন ➥