কারখানায় Redmi Note 12S এর উৎপাদন শুরু হয়ে গেল, অফিশিয়াল লঞ্চ শুধু সময়ের অপেক্ষা

Avatar

Published on:

Redmi Note 12S Production Begins

রেডমি বর্তমানে গ্লোবাল মার্কেটের জন্য তাদের Note 12 সিরিজে অন্তর্ভুক্ত Redmi Note 12S স্মার্টফোনটির ওপর কাজ করছে বলে জানা গেছে। ডিভাইসটি সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) দ্বারা প্রত্যয়িত হয়েছে, যা এর কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আর এখন, এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে, Note 12S-এর উৎপাদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে, যা ইঙ্গিত করে যে হ্যান্ডসেটটি লঞ্চ হতে আর খুব বেশি সময় বাকি নেই। আসুন তাহলে এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শুরু হল Redmi Note 12S-এর সিরিয়াল প্রোডাকশন

টিপস্টার মুকুল শর্মা তার সাম্প্রতিক টুইটে জানিয়েছেন যে, রেডমি নোট ১২এস-এর ধারাবাহিক উৎপাদন প্রক্রিয়া ইতিমধ্যেই ইউরোপ এবং ইউরেশিয়ার অঞ্চলগুলিতে শুরু হয়ে গেছে। তিনি আরও বলেন যে, আগামী কয়েক মাসের মধ্যে ডিভাইসটি বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি, আগামী ২৩ মার্চ রেডমি বিশ্ব বাজারে নোট ১২ ৫জি, নোট ১২ প্রো ৫জি এবং নোট ১২ প্রো প্লাস ৫জি স্মার্টফোনগুলি লঞ্চ করবে। এর আগে কিছু রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, নোট ১২এস এই স্মার্টফোনগুলির সাথেই আত্মপ্রকাশ করবে। তবে এখন মনে হচ্ছে, এটি ২৩ মার্চের পরে কোনও একদিন আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে।

রিপোর্টে দাবি করা হয়েছে যে রেডমি নোট ১২এস গত বছরের প্রথমদিকে লঞ্চ হওয়া পূর্বসূরি নোট ১১এস-এরই একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আসবে। দুটি মডেলের মধ্যে একমাত্র পার্থক্য হতে পারে এগুলির চার্জিং ক্ষমতা। নোট ১১এস মডেলটি ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করলেও, নতুন নোট ১২এস ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে বললে, Redmi Note 12S-এ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা সম্ভবত সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করতে পারে।

Redmi Note 12S-এর রিয়ার প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স দ্বারা গঠিত কোয়াড-ক্যামেরা সিস্টেম অবস্থান করতে পারে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12S-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। নিরাপত্তার জন্য, এটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥