বাজারে আসতে আর ক’দিন, Samsung-এর এই দুর্দান্ত বাজেট ফোনের খুঁটিনাটি জেনে যান

Avatar

Published on:

samsung-galaxy-a15-5g-and-4g-hits-bluetooth-sig-imda-and-nbtc-amid-its-listing-on-walmart

স্যামসাং তাদের একগুচ্ছ সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন গ্লোবাল মার্কেটে আনার পরিকল্পনা করছে। এগুলির মধ্যে অন্যতম হল Samsung Galaxy A15, যা খুব শীঘ্রই লঞ্চ হতে পারে। স্মার্টফোনটি আজ ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG), সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সহ একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। সবকটি সার্টিফিকেশনই সংশ্লিষ্ট মার্কেটগুলিতে Samsung Galaxy A15-এর আগমনের ইঙ্গিত বহন করে। যদিও, এই আসন্ন স্যামসাং ফোনটি বর্তমানে বিভিন্ন অনলাইন রিপোর্ট এবং পাবলিক সার্টিফিকেশনে উপস্থিত হচ্ছে, তবে ডিভাইসটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের রিটেইল চেইন ওয়ালমার্ট (Walmart)-এর সাইটে বিদ্যমান।

Samsung Galaxy A15-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

স্যামসাং গ্যালাক্সি এ১৫-এর ৫জি সংস্করণটিকে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ-এর প্ল্যাটফর্মে SM-AISGE_DSN, SM-AISGE_N, SM-ASSB_DSN, SM-ASSE_DS, SM-AISEM_DSN, SM-AISEM_N, এবং SM-AISSO মডেল নম্বর দেখা গেছে। আর ৪জি ভ্যারিয়েন্টটি SM-AISSF_DSN, SM-AISSE_N, SM-4155FDS, SM-AISSM_DSN, SM-AISSM.N মডেল কোডগুলির সাথে ব্লুটুথ এসআইজি-তে তালিকাভুক্ত হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এ১৫-এর ৪জি এবং ৫জি উভয় মডেলই ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করবে বলে সার্টিফিকেশনে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও, স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে, যা নিশ্চিত করে যে ফোনটি নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট করবে। আবার ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন-এর সাইটে উল্লেখিত ফোনটি SM-A156E মডেল কোড সহ তালিকাভুক্ত হয়েছে, যা থাইল্যান্ডে বাজারে এই হ্যান্ডসেটের আসন্ন লঞ্চের বিষয়টি নিশ্চিত করে। যেহেতু স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি এতগুলি সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করছে, তাই আশা করা হচ্ছে আগামী কয়েক দিনের মধ্যে এটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে।

Samsung Galaxy A15 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy A15 5G ইতিমধ্যেই ওয়ালমার্টে উপস্থিত হয়েছে, যা এর বেশিরভাগ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। লিস্টিং অনুযায়ী, এতে ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার সেন্সর থাকবে। ৫জি ভ্যারিয়েন্টটি MediaTek Dimensity 6100+ প্রসেসর দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এটির পরিমাপ হবে ৬.৩০ x ৩.০০ x ০.৩৩ ইঞ্চি।

এছাড়াও, Samsung Galaxy A15 5G-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে ১৩৯ ডলার (প্রায় ১১,৬০০ টাকা) মূল্যের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। এটি ব্লু এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। একটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, স্মার্টফোনের প্রাইমারি রিয়ার সেন্সরটির সাথে একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত থাকবে। অন্যদিকে, Samsung Galaxy A15-এর ৪জি ভ্যারিয়েন্টটি ভিন্ন প্রসেসরের সাথে বাজার আসতে পারে।

সঙ্গে থাকুন ➥