Galaxy A সিরিজের সবথেকে প্রিমিয়াম ফোন বাজারে আনছে Samsung, জানুন বিস্তারিত

Avatar

Published on:

Samsung Galaxy A54 5G Bluetooth SIG certified

স্যামসাং (Samsung) বর্তমানে বিশ্ববাজারে তাদের নতুন Galaxy A54 5G হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আসন্ন Galaxy A5x লাইনআপের ফোনটি কোম্পানির A-সিরিজের সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে, কারণ Galaxy A74 5G আগামী বছর লঞ্চ হচ্ছে না বলে জল্পনা চলছে। আর কোম্পানিটি মূলত তাদের Galaxy A7x সিরিজের অধীনেই প্রিমিয়াম মডেলগুলি এনে থাকে। যদিও, স্যামসাং এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করেনি। তবে, Galaxy A54 5G মডেলটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

ইতিমধ্যেই স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কিত একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন ব্লুটুথ এসআইজি-তে আপকামিং Galaxy A-সিরিজের হ্যান্ডসেটটিকে স্পট করা গেছে, যা এর বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে। আসুন তাহলে এখনও পর্যন্ত Samsung Galaxy A54 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A54 5G-কে দেখা গেল Bluetooth SIG-এর ডেটাবেসে

SM-A546V মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি মডেলটিকে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ওয়েবসাইটে দেখা গেছে এবং এটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তালিকাটি এর মডেল নম্বর প্রকাশ করার সময় ফোনটির অফিসিয়াল নামটিও নিশ্চিত করেছে। এছাড়াও, তালিকাটি প্রকাশ করেছে যে ফোনটিতে ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করবে।

প্রসঙ্গত, গ্যালাক্সি এ৫৪ ৫জি-কে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটেও দেখা গেছে, যার তালিকাটি প্রকাশ করেছে যে, ফোনটি s5e8835 কোডনেম যুক্ত একটি স্যামসাং এক্সিনস প্রসেসর দ্বারা চালিত হবে। ডিভাইসটি ৬ জিবি র‍্যাম সহ গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছিল। এটি সম্ভবত ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এ৫৪ ৫জি মডেলটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ৭৭৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৫৯৯ পয়েন্ট স্কোর করেছে। এছাড়াও, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে গিকবেঞ্চের তালিকায় উল্লেখ করা হয়েছে। আর এর ওপরে ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0)-এর একটি স্তর থাকবে বলে আশা করা হচ্ছে।

Galaxy A54 5G-এর রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে। স্যামসাংয়ের এই ফোনটির ফাঁস হওয়া ডিজাইন রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, ফোনটির ডিসপ্লের শীর্ষে একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে এবং ফ্ল্যাট স্ক্রিনটির চারপাশে মোটামুটি পাতলা বেজেল দেখা যাবে। রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে তিনটি বৃত্তাকার কাটআউট এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে।

ডিজাইন রেন্ডার অনুসারে, ফোনের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি অবস্থান করবে। নীচের প্রান্তে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি মাইক্রোফোন এবং স্পিকার গ্রিল দেখা যাবে। তবে এতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকটি অনুপস্থিত থাকবে বলেই মনে করা হচ্ছে। স্পেসিফিকেশনের বিষয়ে বললে, ডিভাইসটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে।

ফটোগ্রাফির জন্য, এতে একটি নতুন ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে বড় ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। Galaxy A54 5G-এর অন্যান্য বিবরণগুলি আপাতত অজানাই রয়েছে। তবে, শীঘ্রই ফোনটির সম্পর্কে আরও জানা যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥