Samsung Galaxy S21 FE ভারতে রি-লঞ্চ হচ্ছে, নয়া প্রসেসরে বাড়বে ফোনের স্পিড

Avatar

Published on:

Samsung Galaxy S21 FE India Launch Date

ক’দিন আগেই Samsung Galaxy S23 FE (Fan Edition)-এর ডিজাইন রেন্ডার প্রকাশ্যে এসেছে। এটি তৃতীয় ত্রৈমাসিকে প্রাথমিক ভাবে বেশ কিছু দেশে লঞ্চ হবে। তারপর এ বছরের শেষে বা ২০২৪ সালের প্রথম দিকে আরও কয়েকটি দেশে পা রাখবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। তবে Galaxy S23 FE-ই একমাত্র ফ্যান এডিশন মডেল নয়, যার ওপর স্যামসাং কাজ করছে৷ শোনা যাচ্ছে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গত বছরের Samsung Galaxy S21 FE নতুন প্রসেসর সাথে পুনরায় লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S21 FE জুলাই মাসে পুনরায় লঞ্চ হতে চলেছে

স্যামসাং গতবছর জানুয়ারিতে গ্যালাক্সি এস২১ এফই লঞ্চ করেছিল। এতে কোম্পানির ইন-হাউস এক্সিনস ২১০০ চিপসেট আছে। তরুণ বাৎস নামে এক টুইটার ব্যবহারকারী দাবি করেছেন যে, গ্যালাক্সি এস২১ এফই ভারতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দিয়ে নতুন ভাবে লঞ্চ হবে। এস২১ এফই-এর স্ন্যাপড্রাগন ভ্যারিয়েন্টটি আগামী মাসে অর্থাৎ জুলাইতে এদেশে আত্মপ্রকাশ করবে।

আলাদা প্রসেসর সহ ফোনটির দাম হতে পারে প্রায় ৪০,০০০ টাকা। তবে এই রি-লঞ্চ হতে চলা মডেলটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে আর কিছু জানা যায়নি। সম্ভবত চিপসেট ছাড়া ২০২২ ও ২০২৩ ভার্সনের মধ্যে কোনও ফারাক থাকবে না।

Samsung Galaxy S21 FE-এর স্পেসিফিকেশন

বাজারে উপলব্ধ Samsung Galaxy S21 FE-তে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যায়। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (OneUI 4) অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S21 FE-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা উপস্থিত রয়েছে। আর সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S21 FE-তে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥