Samsung Galaxy S23 FE আসছে দু’রকম ভ্যারিয়েন্টে, লঞ্চের আগেই ফ্যানদের উত্তেজনা বাড়ালো Geekbench

Avatar

Published on:

samsung-galaxy-s23-fe-new-variant-spotted-on-geekbench-with-snapdragon-8-plus-gen-1-processor

Samsung-এর ফ্ল্যাগশিপ Galaxy S-সিরিজে অন্তর্ভুক্ত Fan Edition মডেলের লঞ্চ অনেকদিন ধরেই আটকে হয়ে রয়েছে। দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি শেষবার ২০২২ সালের জানুয়ারি মাসে Galaxy S21 FE ফোনটি লঞ্চ করেছিল। তবে বর্তমানে Samsung তাদের লেটেস্ট S23 সিরিজের অধীনে Galaxy S23 FE ফোনটি লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে৷ ডিভাইসটি সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। Samsung Galaxy S21 FE ফোনটি চীনের ৩সি (3C) সহ বিভিন্ন সার্টিফিকেশনও সাইটে উপস্থিত হতে শুরু করেছে। আর এখন হ্যান্ডসেটটির একটি বিশেষ সংস্করণকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে, যা এর কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যও প্রকাশ করেছে।

Samsung Galaxy S23 FE-কে দেখা গেল Geekbench-এ

গত সপ্তাহে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই SM-S711B মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল। আর এখন এটি একটি ভিন্ন মডেল নম্বর সহ এই বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। গ্যালাক্সি এস২৩-এর নতুন ভ্যারিয়েন্টটির মডেল নম্বর SM-S711U1। এটি ডিভাইসটির পৃথক মার্কিন এবং গ্লোবাল সংস্করণ থাকার ইঙ্গিত দেয়।

গিকবেঞ্চের তালিকাটি থেকে জানা গেছে যে, এই ফোনের মাদারবোর্ডটির কোডনেম ট্যারো (Taro) এবং এটি ১.৭৯ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোর, ২.৫০ গিগাহার্টজে রান করা তিনটি কোর এবং ৩ গিগাহার্টজের একটি কোর দ্বারা গঠিত। এর সাথে গ্রাফিক্সের জন্য ব্যবহৃত হবে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ। চিপসেটের এই বিবরণ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১-এর সাথে মিলে যায়। নতুন তালিকায় ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর কথাও উল্লেখ করা হয়েছে। গ্যালাক্সি এস২৩ এফই-এর এই সংস্করণটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,৫৪৯ এবং ৩,৭১৮ পয়েন্ট স্কোর করে।

উল্লেখ্য, Samsung Galaxy S23 FE কয়েকটি নির্বাচিত বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই এটা জানা গেছে যে SM-S711B মডেল নম্বর যুক্ত মডেলটি স্যামসাংয়ের এক্সিনস ২২০০ দ্বারা চালিত হবে। Samsung Galaxy S23 FE দুটি প্রসেসর অপশনে লঞ্চ হবে কিনা বা অঞ্চলের ওপর ভিত্তি করে আলাদা হবে কিনা, সেটাই এখন দেখার৷

সঙ্গে থাকুন ➥