HomeMobiles12 মেগাপিক্সেলের বদলে 50MP ক্যামেরা, বিশাল আপগ্রেড নিয়ে আসছে Samsung Galaxy Z...

12 মেগাপিক্সেলের বদলে 50MP ক্যামেরা, বিশাল আপগ্রেড নিয়ে আসছে Samsung Galaxy Z Flip 6

Samsung Galaxy Z Flip 6 ফোল্ডেবল ফোনটি আগামী জুলাই মাসে Samsung Galaxy Z Fold 6 মডেলের পাশাপাশি বিশ্ব বাজারে লঞ্চ করা হবে বলে শোনা যাচ্ছে। এই ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডিং ফোনটিকে নিয়ে গত কয়েক মাস ধরে নানা জল্পনা চলছে। ডিভাইসটি এখন ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে এবং হ্যান্ডসেটটিকে ক্যামেরা এফভি-৫ (Camera FV-5) ডেটাবেসেও দেখা গেছে। বিআইএস সার্টিফিকেশন Samsung Galaxy Z Flip 6 ফোনের এদেশে আসন্ন আগমনের বিষয়টি নিশ্চিত করেছে, আর অন্যদিকে ক্যামেরা এফভি-৫ ডেটাবেসের লিস্টিং থেকে ফোল্ডেবল হ্যান্ডসেটটির দুর্দান্ত ক্যামেরা সিস্টেম সম্পর্কে জানা গেছে৷ আসুন স্যামসাংয়ের আসন্ন Galaxy Z Flip 6 সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Flip 6 ফোনকে দেখা গেল একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

৯১মোবাইলস তাদের রিপোর্টে প্রকাশ করেছে যে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোল্ডিং ফোনটি SM-F741B মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। প্রকাশনা দ্বারা শেয়ার করা লিস্টিংয়ের স্ক্রিনশটগুলি প্রদর্শন করেছে যে, স্যামসাংয়ের এই ডিভাইসটি ২০ মে এই সার্টিফিকেশনটি লাভ করছে। এটি নির্দেশ করে যে ফোনটি ভারতে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে, কিন্তু লিস্টিংয়ে কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি।

অন্যদিকে, বহু প্রতিক্ষিত গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ হ্যান্ডসেটটিকে ক্যামেরা এফভি-৫ ডেটাবেসেও দেখা গেছে। লিস্টিং অনুযায়ী, ফোনটিতে ১২.৫ মেগাপিক্সেল রেজোলিউশন যুক্ত প্রাইমারি সেন্সর থাকবে, যা পিক্সেল বিনিং সহ একটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরার দিকে নির্দেশ করে। সেন্সরে ৫.৪ মিলিমিটারের ফোকাল লেন্থ থাকতে পারে এবং এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সাপোর্ট করবে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরার সংযোজন গত বছরের স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ ফোনের তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড হবে, কেননা বর্তমান মডেলে একটি ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা রয়েছে।

জানিয়ে রাখি, Samsung Galaxy Z Flip 6 গত মাসে গিকবেঞ্চ (Geekbench) ওয়েবসাইটে SM-F741U মডেল নম্বর সহ উপস্থিত হয়েছিল। এটি গ্যালাক্সির জন্য আলাদাভাবে কাস্টমাইজ করা Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরে চলবে এবং এতে অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ও ৬.৭৫ জিবি র‌্যাম মিলবে বলেও উল্লেখ করা হয়।

এছাড়া, আসন্ন Samsung Galaxy Z Flip 6 ফোন সম্পর্কিত আগের রিপোর্টগুলি দাবি করেছে যে, এতে বর্তমান প্রজন্মের Samsung Galaxy Z Flip 5 মডেলের থেকে বড় কভার ডিসপ্লে থাকবে এবং স্ক্রিনটি ১২০ ওয়াট রিফ্রেশ রেট অফার করবে। এটি ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট করতে পারে। Samsung Galaxy Z Flip 6 মডেলটি ২৫৬ জিবি/ ৫১২ জিবি স্টোরেজ ও ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম বিকল্পে পাওয়া যেতে পারে। স্যামসাংয়ের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টটি ১০ জুলাই অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে। লঞ্চের তারিখ যত কাছাকাছি আসবে ততই Samsung Galaxy Z Flip 6 এবং Galaxy Z Fold 6 সম্পর্কে আরও বিস্তারিত তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular