HomeMobilesআগামী মাসেই বাজারে এন্ট্রি নিচ্ছে Samsung Galaxy Z Fold 5 ও Galaxy...

আগামী মাসেই বাজারে এন্ট্রি নিচ্ছে Samsung Galaxy Z Fold 5 ও Galaxy Z Flip 5, নতুন ওয়াচও লঞ্চ হবে

Samsung আজ (৭ই জুন) তাদের পরবর্তী ‘Galaxy Unpacked’ ইভেন্টের টাইমলাইন নিশ্চিত করল। জানা যাচ্ছে চলতি বছরে আলোচ্য ইভেন্টটি আগস্টের পরিবর্তে জুলাই মাসে অনুষ্ঠিত হবে। আর এই ইভেন্টে Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5 স্মার্টফোন দুটি লঞ্চ হবে। এই ফোল্ডেবল ফোন দুটির পাশাপাশি আগামী মাসে অনুষ্ঠিত হতে চলা টেক ইভেন্টে সংস্থাটি, পরবর্তী প্রজন্মের স্মার্টওয়াচ এবং ট্যাবলেটও নিয়ে আসতে পারে। প্রসঙ্গত Samsung জানিয়েছে যে, এই প্রথমবারের জন্য কোনো ‘Galaxy Unpacked’ ইভেন্ট দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত হতে চলেছে।

গ্যালাক্সি আনপ্যাকড ২০২৩ ইভেন্টটি গ্যাংনামের সামসিওং-ডং-এর কোএক্স (COEX) -এ অনুষ্ঠিত হবে। এটি হল তেহেরান-রো এবং বনজেউনসা নামক দুটি পুরানো বৌদ্ধ মন্দিরের সংযোগস্থল৷ এরকম একটি স্থানকে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করে স্যামসাং জানিয়েছে যে, এই অনন্য অবস্থানটি বিশ্বকে – অতীত, বর্তমান এবং ভবিষ্যতের মনোমুগ্ধকর মিশ্রণের অভিজ্ঞতা লাভের সুযোগ দেবে, যা মূলত সিউলকে সংজ্ঞায়িত করে।

এই বিষয়ে স্যামসাং ইলেকট্রনিক্সের মোবাইল এক্সপেরিয়েন্স (MX) বিজনেসের সভাপতি ও প্রধান টিএম রোহ (TM Roh) বলেছেন যে, “সিউলে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট হোস্ট করার নেপথ্যে দুটি গুরুত্ব কারণ রয়েছে। প্রথমত, সিউল হল এমন একটি শহর যা উদ্ভাবন -কে অভিপ্রেত করে এবং ফোল্ডেবল ক্যাটাগরির ক্ষেত্রে সংস্কৃতির উদীয়মান কেন্দ্রে পরিণত হয়েছে এই শহর। উভয় কারণই যথেষ্ট তাৎপর্য বহন করে।”

গত মাসে একটি রিপোর্ট সামনে এসেছিল, যেখানে স্যামসাং এই বছরের শুরুতে পরবর্তী-প্রজন্মের গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ স্মার্টফোন লঞ্চ করতে পারে বলে দাবি করা হয়। যদিও তৎকালীন সময়ে বা এখনো স্যামসাং তাদের এই আসন্ন ডিভাইসগুলির ফিচার বা ডিজাইন সম্পর্কে কিছু শেয়ার করেনি। শুধু জানানো হয়েছে যে, এই আপকামিং ভাঁজযোগ্য সিরিজ বহু বছরের গবেষণা, এবং বিনিয়োগের উপর ভিত্তি করে নির্মিত প্রযুক্তি নির্ভর “এনহ্যান্সড” বা বর্ধিত অভিজ্ঞতা প্রদান করবে।

তবে যেহেতু সম্প্রতি ফোল্ডিং স্মার্টফোনের বাজারে অন্যান্য সংস্থাগুলিও প্রবেশ করছে, সেহেতু Samsung -এর উপর ক্রেতাদের ধরে রাখার অনেকটাই চাপ আসবে। যেমন, Google সম্প্রতি নির্বাচিত কয়েকটি আঞ্চলিক বাজারে Pixel Fold স্মার্টফোন উন্মোচন করেছে। আবার চলতি বছরের শুরুর দিকে, Tecno সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ভাঁজযোগ্য স্মার্টফোন Phantom V Fold -এর হাত ধরে ফোল্ডেবল সেগমেন্টে প্রবেশ করেছিল। অন্যদিকে, OnePlus আগামী মাসে ভারতে এবং বিশ্বব্যাপী তাদের প্রথম ফোল্ডিং ফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আর Motorola ইতিমধ্যে বিশ্বব্যাপী Razr 40 এবং Razr 40 Ultra লঞ্চ করেছে এবং শীঘ্রই এগুলিকে ভারতেও নিয়ে আসার পরিকল্পনা করেছে বলে জানিয়েছে। ফলে Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5 স্মার্টফোন দুটির সামনে একাধিক প্রতিদ্বন্দ্বি দাঁড়িয়ে, এবার দেখার পালা কে এই বছর ফোল্ডেবল সেগমেন্টে সেরার সেরা হয়ে উঠতে পারে।

RELATED ARTICLES

Most Popular