2023-এ ভারতের বাজারে সাড়া ফেলেছে এই 10টি Smartphone, খুঁজে খুঁজে পাগল ক্রেতারা!

Avatar

Published on:

Top 10 Smartphones India 2023

Top 10 Smartphones in 2023: দেখতে দেখতে আরও একটা নতুন বছর কড়া নাড়ছে, বিশ্বব্যাপী প্রায় সকলেই ২০২৩ সালকে টাটা-বাই বলার প্রস্তুতি নিচ্ছেন। তবে বিদায় জানালেও চলতি বছর যে বিভিন্নভাবে আলোড়ন সৃষ্টি করেছে, বিশেষত বিগত কয়েকটা মাসে স্মার্টফোনের বাজার যে নতুন উদ্ভাবনের সাথে ব্যাপক সমৃদ্ধির মুখ দেখেছে – তা অস্বীকার করার করার নেই। এই বছর প্রায় প্রতিটি দামের ক্যাটেগরিতেই প্রচুর ফোন লঞ্চ হয়েছে, যার মধ্যে কোনো কোনোটি আবার রেকর্ড গড়েছে। সেক্ষেত্রে ২০২৩-এর একেবারে শেষ অবস্থায় দাঁড়িয়ে 91Mobiles চ্যানেলটি ভারতে সবচেয়ে বেশি সার্চ হওয়া ১০টি (পড়ুন টপ ১০) ফোনের তালিকা শেয়ার করেছে, যা থেকে সারা বছর দেশে কোন স্মার্টফোনগুলি সবচেয়ে জনপ্রিয় ছিল তা এক নজরে দেখে নেওয়া যাবে। এখানে আমরা জনপ্রিয়তার ভিত্তিতে ফোনগুলির নাম, দাম ও স্পেসিফিকেশন ক্রমানুসারে শেয়ার করলাম।

২০২৩-এর সেরা ১০টি ফোন এগুলি, দেখুন তালিকা

১. Apple iPhone 15: গত সেপ্টেম্বরে লঞ্চ হওয়া এই আইফোনটি ক্রেতামহলে ব্যাপক উন্মাদনার সৃষ্টি করেছে। ভারতে এর দাম শুরু ৭৯,৯০০ টাকা থেকে।

এতে ৬.১ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর (XDR) ওলেড ডিসপ্লে, এ১৬ বায়োনিক (A16 Bionic) প্রসেসর, ৩,৩৪৯ এমএএইচ ব্যাটারি এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

২. Realme 11 Pro: এর প্রারম্ভিক দাম ২১,৯৯৯ টাকা।

এই ফোনে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে, ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর, ৫,০০০ ব্যাটারি ও ১০০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের ফিচার আছে।

৩. Nothing Phone (2): এর প্রারম্ভিক মূল্য ৩৯,৯৯৯ টাকা।

এই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুলএইচডি+ এলটিপিও ওলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর, ৪,৭০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর ডিজাইন বেশ আকর্ষণীয়।

৪. Redmi Note 13 Pro: মাত্র কয়েকদিন আগে চীনে এই ফোনটি লঞ্চ হয়েছে, আগামী বছর এটি ভারতে আসবে। তবে ইতিমধ্যেই ভারতীয় ইউজাররা এটিকে নিয়ে অনেক খোঁজাখুঁজি করেছে।

ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,১০০ এমএএইচ ব্যাটারি ও ২০০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসবে।

৫. Redmi Note 13 Pro+: এই ফোনটির লভ্যতা আগের ফোনটির অবস্থায় দাঁড়িয়ে আছে। এদেশে এর প্রারম্ভিক মূল্য প্রায় ২৩ হাজার টাকা হতে পারে।

এতেও ২০০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেখা যাবে। সাথে থাকবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর।

৬. OnePlus Nord 3 5G: এর দাম শুরু ৩৩,৯৯৯ টাকা থেকে।

এই ফোন কিনলে ১.৫কে (1.5K) ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মিলবে।

৭. Oppo Find X6 Pro: এই ফোনটি ভারতে উপলব্ধ নেই, তবুও ভারতীয় ক্রেতারা এটির প্রতি অনেক আগ্রহ দেখিয়েছেন এবং এর বিষয়ে সার্চ করেছেন।

এই প্রিমিয়াম ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর এবং Hasselblad টিউনড্ ৫০ মেগাপিক্সেল সনির সেন্সর রয়েছে।

৮. iPhone 15 Pro Max: এটি নূন্যতম ১,৫৯,৯০০ টাকায় কেনা যাবে।

লেটেস্ট হাই-এন্ড এই আইফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ওলেড ডিসপ্লে, ৬ কোর এ১৭ (A17) বায়োনিক প্রসেসর, ৪,৪৪১ এমএএইচ ব্যাটারি এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

৯. Realme C53: এর দাম মাত্র ৯,৯৯৯ টাকা থেকে শুরু।

এতে ৬.৭৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে, অক্টা-কোর টি৬১২ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‍্যাম, ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা আছে।

১০. OnePlus Nord CE 3 Lite: ফোনটির প্রারম্ভিক মূল্য ১৯,৯৯৯ টাকা।

এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

সঙ্গে থাকুন ➥