Samsung Galaxy S23 Ultra থেকে Asus ROG Phone 7, সেরা গেমিং ফোন খোঁজ করলে দেখে নিন লিস্ট

Avatar

Published on:

Top 4 Gaming Smartphone List

এখনকার যুব সম্প্রদায় দুর্দান্ত ক্যামেরা, বেশি স্টোরেজ, ফাস্ট পারফরম্যান্সের পাশাপাশি গেম খেলা যাবে এমন স্মার্টফোনের খোঁজ করে থাকে। আপনারও আপনিও যদি এই দলে থাকেন তবে আজ আমার এমন ৪টি মডেলের খোঁজ দেব যেগুলি সেরা গেমিং অভিজ্ঞতা প্রদানে সক্ষম। এই তালিকায় – Samsung Galaxy S23 Ultra, Asus ROG Phone 7 Ultimate, Apple iPhone 14 Pro Max এবং Motorola Edge Plus স্মার্টফোন সামিল রয়েছে। উল্লেখিত মডেলগুলি – ট্রিগার বাটন, উন্নত কুলিং সিস্টেম সহ শক্তিশালী প্রসেসর এবং চাহিদা অনুরূপ র‌্যাম অফার করে। চলুন উক্ত ৪টি গেমিং স্মার্টফোন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

৪টি সেরা গেমিং স্মার্টফোনের তালিকা

১. Samsung Galaxy S23 Ultra

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৮-ইঞ্চির এজ কোয়াড এইচডি প্লাস ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১৭৫০ নিট পিক ব্রাইটনেস, ৫-১ পিপিআই পিক্সেল ডেনসিটি, HDR10+ প্রযুক্তি এবং ৮৯.৫% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের কাস্টম ভার্সন সহ এসেছে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ (OnUI 5.1) কাস্টম স্কিন চালিত এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বাধিক ১ টেরাবাইট স্টোরেজ বর্তমান। ছবি তোলার জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৮৫-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং ১০এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো শুটার। এদিকে হ্যান্ডসেটের সামনে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং ২.০ সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

২. Asus ROG Phone 7 Ultimate

আসুস আরওজি ফোন ৭ আল্টিমেট হল একটি দুর্দান্ত গেমিং-কেন্দ্রিক স্মার্টফোন। এতে ৬.৮-ইঞ্চির (২৪৮৮x ১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১৬৫ হার্টজ। আবার উন্নত পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিকে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইনবিল্ট স্টোরেজের সাথে পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে। ক্যামেরা বিভাগের কথা বললে, আসুস ব্র্যান্ডিংয়ের এই ফোনে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। এই স্মার্টফোন দীর্ঘ ব্যাটারি লাইফ অফারে সক্ষম।

৩. Apple iPhone 14 Pro Max

সার্জিক্যাল গ্রেড স্টেইনলেস স্টিলের সাথে আসা আইফোন ১৪ প্রো ম্যাক্সে ৬.৭-ইঞ্চির সুপার রেটিনা XDR OLED ডায়নামিক আইল্যান্ড নচ ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে – অ্যাপলের প্রোমোশান ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে সংস্থার নিজস্ব এ১৬ বায়োনিক (A16 Bionic) চিপসেট আছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে আইওএস ১৬ (iOS 16) পাওয়া যাবে। ডিভাইসটি ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। তদুপরি উক্ত অ্যাপল হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – OIS সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৩এক্স অপ্টিঅ্যাল জুম সহ ১২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ফোনটির সামনে ১২ মেগাপিক্সেলের ট্রু-ডেপ্থ সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। আইফোন ১৪ সিরিজের এই টপ-এন্ড মডেলে ৪,৩২৩ এএমএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ওয়্যারড চার্জিংয়ের পাশাপাশি ১৫ ওয়াট ওয়্যারলেস (ম্যাগসেফ) এবং ৭.৫ ওয়াট ওয়্যারলেস (কিউআই) চার্জিং প্রযুক্তিও সাপোর্ট করে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে ফেস আইডি উপলব্ধ থাকছে।

৪. Motorola Edge Plus (2023)

মোটোরোলা এজ প্লাস ২০২৩ এডিশন গেমারদের জন্য আদর্শ একটি বিকল্প। এতে ৬.৭-ইঞ্চির (২৪০০x১০৮০ পিক্সেল) pOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে এসেছে। আবার স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি র‌্যাম এবং সর্বাধিক ৫১২ জিবি মেমরি মিলবে। এছাড়া ফটো ও ভিডিওগ্রাফির জন্য আলোচ্য মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার যুক্তি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/১.৬ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট শুটার। মোটোরোলা ব্র্যান্ডিংয়ের এই ফোনে ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

সঙ্গে থাকুন ➥