যেমন দুর্ধর্ষ প্রসেসর, তেমন ফাটাফাটি ক্যামেরা, সেরা 5 উচ্চ-ক্ষমতাসম্পন্ন ফোনের সঙ্গে পরিচয় করে নিন

Avatar

Published on:

Top 5 High performance smartphones

বর্তমান যুগে তরুণ ক্রেতাদের মধ্যে উচ্চ-ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনের চাহিদা বেশ বৃদ্ধি পেয়েছে। কন্টেন্ট ক্রিয়েটর, ভিডিও এডিটর বা মোবাইল গেমার – এই ধরনের ক্রমবর্ধমান পেশার ব্যক্তিদের কাছে তো একটি হাই-পারফরম্যান্স ফোন ভীষনই জরুরি হয়ে পড়েছে। “অন-দ্য-গো” ভিডিও এডিট করা বা হেভি গেমিংয়ের জন্য এমন স্মার্টফোন দরকার, যা এই সমস্ত ভারী কাজ অনায়াসে করতে পারে৷ তাই এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল এরকমই কিছু লেটেস্ট উচ্চ-ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনের খোঁজ।

iPhone 14 Pro Max-

অ্যাপল লেটেস্ট আইফোন সিরিজের হাই-এন্ড মডেলটিতে অত্যাশ্চর্য ৬.৭ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লেতে একটি নতুন “ডাইনামিক আইল্যান্ড” নচ রয়েছে। এটি ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সহ নতুন এ১৬ বায়োনিক দ্বারা চালিত। iPhone 14 Pro Max-এর পিছনে নতুন ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে।

Samsung Galaxy S23 Ultra-

সদ্য লঞ্চ হওয়া Galaxy S23-সিরিজের সবচেয়ে প্রিমিয়াম “Ultra” মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যা এইমুহুর্তে ইন্ডাস্ট্রির সবচেয়ে শক্তিশালী প্রসেসরগুলির মধ্যে অন্যতম। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ ওএস (OneUI 5.1 OS) ইউজার ইন্টারফেস এবং ২x অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে।

Google Pixel 7 Pro

কোম্পানির নিজস্ব টেনসর জি২ চিপসেট দ্বারা চালিত এই ফ্ল্যাগশিপ গুগল ফোনটি দ্রুত ভয়েস অ্যাসিস্ট্যান্টসের প্রতিশ্রুতি দেয়, যার মধ্যে রয়েছে লাইভ ট্রান্সলেশন, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং ভয়েস টাইপিং। এটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। পুরো ক্যামেরা সিস্টেমটি গুগলের এআই প্রসেসিং সিস্টেম দ্বারা চালিত।

Xiaomi 12 Pro 5G-

শাওমির এই ফ্ল্যাগশিপটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত, যা Samsung Galaxy S22 সিরিজের ফোনগুলিতেও ব্যবহার করা হয়েছে। এটিতে ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত একটি অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই বৈশিষ্ট্যটি আবার iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এও রয়েছে। Xiaomi 12 Pro-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ ওয়াট ওয়্যারলেস টার্বো চার্জিং সাপোর্ট করে।

Samsung Galaxy Z Fold 4-

এটি হল স্যামসাংয়ের একটি ফোল্ডেবল স্মার্টফোন, যাতে রয়েছে অভাবনীয় ক্যামেরা যা ৮কে (8K) রেকর্ডিং করতে সক্ষম, যা এখনও পর্যন্ত স্মার্টফোনে উপলব্ধ সর্বোচ্চ রেকর্ডিং রেজোলিউশন। Galaxy Z Fold 4 এছাড়াও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ক্ষমতা সহ সারাদিনের ব্যাটারি লাইফ অফার করে।

সঙ্গে থাকুন ➥