50MP সেলফি ক্যামেরা, হাই-রিফ্রেশ রেটযুক্ত স্ক্রিন, ফিচারে কামাল Vivo S16 সিরিজের

Avatar

Published on:

Vivo S16 Pro S16e Render Revealed

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ভিভো (Vivo) সম্প্রতি চীনের বাজারে তাদের S16 সিরিজটি লঞ্চ করার বিষয়ে নিশ্চিত করেছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Vivo S16, S16 Pro এবং S16e-এই তিনটি হ্যান্ডসেট আগামী ২২ ডিসেম্বর হোম মার্কেটে আত্মপ্রকাশ করতে চলেছে। তবে লঞ্চের আগে কোম্পানি এই আসন্ন S-সিরিজের ফোনগুলির ডিজাইন টিজ করলেও, এখনও এই তিনটি ডিভাইসের স্পেসিফিকেশন ও ফিচার সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। আর, এখন এক সুপরিচিত টিপস্টার Vivo S16 লাইনআপের ডিজাইন রেন্ডারগুলি অনলাইনে শেয়ার করেছেন। তিনি তিনটি S16 সিরিজের মডেলেরই রেন্ডার প্রকাশ করেছেন। তাহলে আসুন আপকামিং সিরিজটির ডিজাইন রেন্ডার থেকে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

ফাঁস হল Vivo S16 সিরিজের ডিজাইন রেন্ডার

ভিভো এস১৬ সিরিজটি চীনে বর্তমান এস১৫ লাইনআপের উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। এই স্মার্টফোনগুলি অন্যান্য বাজারে একটি ভিন্ন নামে আত্মপ্রকাশ করতে পারে। তবে, ভিভো অবশ্য এই বিষয়ে কোনও তথ্য নিশ্চিত করেনি। আর এখন টিপস্টার ইশান আগরওয়াল মাইস্মার্টপ্রাইসের সাথে যৌথভাবে ভিভো এস১৬ সিরিজের ডিজাইন রেন্ডার শেয়ার করেছেন। জানা গেছে যে, এস১৬ই মডেলটি এই লাইনআপের একমাত্র ফ্ল্যাট ডিসপ্লে যুক্ত ফোন হতে চলেছে। কেননা, অন্য দুটি ডিভাইস কার্ভড স্ক্রিনের সাথে আসবে।

প্রসঙ্গত, ভিভো এস১৬ই-এর স্ক্রিনটি ফ্ল্যাট এবং মোটামুটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত। আর নীচের চিনটি তিনটি মডেলেই তুলনামূলকভাবে পাতলা। এই ফোনগুলির ডিসপ্লের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে। আবার, এস১৬ই-তে একটি ফ্ল্যাট ফ্রেম ডিজাইনও দেখা যাবে এবং এর রিয়ার প্যানেলটি স্ট্যান্ডার্ড এস১৬ ও এস১৬ প্রো-এর তুলনায় সমতল, যেগুলির ব্যাক প্যানেলটি ফ্রেমের সাথে কার্ভ করে মিলিত হয়েছে। তিনটি হ্যান্ডসেটের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি অবস্থান করবে। এছাড়াও, রিয়ার শেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং বৃত্তাকার এলইডি লাইটগুলি অন্তর্ভুক্ত থাকবে।

ইশান আগারওয়ালের ডিজাইন রেন্ডারগুলি Vivo S16 সিরিজের কালার অপশনগুলিও প্রকাশ করেছে। S16e ল্যাভেন্ডার/পার্পল, সায়ান গ্রীন এবং ব্ল্যাক- এই তিনটি শেডে আসবে। আর S16 এবং S16 Pro হ্যান্ডসেট দুটিকে গ্রীন এবং ব্ল্যাক-এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। এছাড়াও রেগুলার S16 মডেলটি একটি গোল্ড কালার অপশনে পাওয়া যাবে, যার একটি গ্রেডিয়েন্ট ফিনিশ রয়েছে।

ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ লঞ্চ হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও, Vivo S16 Pro-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির লম্বা অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। ক্যামেরার ক্ষেত্রে, ডিভাইসটির ট্রিপল-ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। সেলফির জন্য, ডিভাইসটির সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। এছাড়াও, নিরাপত্তার জন্য Vivo S16 Pro-এ একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। সবশেষে, ফোনটির পরিমাপ হবে ১৬৪×৭৪.৮×৭.৪ মিলিমিটার এবং ওজন হবে প্রায় ১৮৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥