Vivo S16, S16e, S16 Pro: নজরকাড়া ডিজাইনের সাথে পাওয়ারফুল প্রসেসর, ভিভো আনছে নতুন ফোন

Avatar

Published on:

Vivo S16 S16e Pro processor information leak before launch

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ভিভো বর্তমানে তাদের আসন্ন Vivo S16 সিরিজের স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই লাইনআপের অধীনে Vivo S16, S16e এবং S16 Pro-এই তিনটি মডেল বাজারে আত্মপ্রকাশ করতে পারে। সিরিজটি গত মে মাসে লঞ্চ হওয়া Vivo S15 লাইনআপের উত্তরসূরি হিসাবে প্রাথমিকভাবে হোম মার্কেট চীনে লঞ্চ হবে। যদিও, হ্যান্ডসেটগুলির লঞ্চ সম্পর্কে ভিভোর তরফে এখনও কিছু নিশ্চিত করা হয়নি। তবে এখন লঞ্চের আগেই, Vivo S16 সিরিজের প্রসেসর এবং কালার ভ্যারিয়েন্টের বিশদ অনলাইনে ফাঁস হয়েছে।

প্রকাশ্যে এল Vivo S16 সিরিজের হ্যান্ডসেটগুলির কালার ভ্যারিয়েন্ট

চীনা টিপস্টার অ্যাসেন (Assen) সম্প্রতি দাবি করেছিলেন যে, ভিভো এক্স৯০ ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চ ইভেন্টটিই হবে ভিভোর পরবর্তী বড় ইভেন্ট। চলতি বছরের ডিসেম্বরে এটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আরও জানিয়েছেন যে, ভিভো এস১৬ লাইনআপটি সম্ভবত চলতি বছরে বাজারে আসবে না, যা ইঙ্গিত দেয় যে এটি ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে দেশীয় বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন ওই একই টিপস্টার দাবি করেছেন যে, ভিভোর পরবর্তী এস-সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, এগুলি হল ভিভো এস১৬ই, এস১৬ এবং এস১৬ প্রো। তার মতে, এই ডিভাইসগুলি যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ এবং আসন্ন ডাইমেনসিটি ৮২০০ভি চিপসেটগুলি দ্বারা চালিত হতে পারে। এর মধ্যে শুধুমাত্র প্রো মডেলটি ভিভো ভি১প্লাস ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP)-এর সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, টিপস্টার পান্ডা ইজ বল্ড (Panda is Bald) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, স্ট্যান্ডার্ড ভিভো এস১৬ মডেলটি ব্ল্যাক, ব্লু এবং পার্পল কালারে অপশনে পাওয়া যাবে। আবার, ভিভো এস১৬ প্রো মডেলটি ব্ল্যাক, গ্রীন এবং অরেঞ্জ গোল্ড-এর মতো শেডগুলিতে বাজারে উপলব্ধ হবে। তবে, এস১৬ সিরিজের হ্যান্ডসেটগুলির স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য সামনে আসেনি।

জানিয়ে রাখি, গত মে মাসে লঞ্চ হওয়া রেগুলার Vivo S15 ৬.৬২ ইঞ্চির ডিসপ্লে সহ এসেছে, যেখানে S15 Pro-এ ৬.৫৬ ইঞ্চির স্ক্রিন রয়েছে। উভয়েই ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। দুই ফোনেই একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে, S15 ৬৬ ওয়াট চার্জিং সাপোর্ট করে, আর S15 Pro ৮০ ওয়াট চার্জিং অফার করে।

পারফরম্যান্সের জন্য, S15 এবং S15 Pro হ্যান্ডসেটগুলি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত। S15-এ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। অন্যদিকে, Vivo S15 Pro-এর ট্রিপল ক্যামেরা মডিউলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥