ভারতে আসছে দুটি 5G ফোন, 20 হাজার টাকার রেঞ্জে Vivo T2 5G ও Vivo T2x 5G করবে বাজারমাত

Avatar

Published on:

Vivo T2x 5G & Vivo T2 5G Launch Date April 11

স্মার্টফোন নির্মাতা Vivo তাদের T সিরিজের দুটি হ্যান্ডসেট ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ১১ এপ্রিল এদেশে আসছে Vivo T2 5G এবং Vivo T2x 5G। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে ডিভাইস দুটি কেনা যাবে। ফ্লিপকার্ট ইতিমধ্যেই এদের জন্য একটি ডেডিকেটেড ওয়েবপেজও তৈরি করেছে। এখান থেকে জানা গেছে, Vivo T2 5G ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এছাড়াও ফুল এইচডি+ অ্যামোলেড স্ক্রিনও থাকবে। আসুন ফোন দুটি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Vivo T2x 5G ও Vivo T2 5G এর সম্ভাব্য ফিচার

Vivo T2x 5G ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট। এতে রয়েছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি স্ক্রিন, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৪ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। তবে ভারতীয় ভ্যারিয়েন্টের প্রসেসর আলাদা হতে পারে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এর প্রাইমারি সেন্সর হবে ৫০ মেগাপিক্সেল। দ্বিতীয় সেন্সরটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Vivo T2 এবং Vivo T2x দুটোই হবে 5G ফোন। এই ফোনগুলির দাম ২০ হাজার টাকার কম রাখা হবে। এগুলি ৮ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। আর ডিভাইস দুটি অ্যান্ড্রয়েড ১৩ বেসড কাস্টম স্কিনে রান করবে।

গতকাল Vivo T2 5G-কে গিকবেঞ্চে দেখা গেছে। জানা গেছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর থাকবে। অন্যদিকে Vivo T2x 5G এর ভারতীয় ভ্যারিয়েন্টে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥