ফোনেই উঠবে DSLR-এর মতো অনবদ্য ছবি! ক্যামেরায় নতুন প্রযুক্তি যোগ করছে Vivo

Avatar

Published on:

Vivo X100 Ultra Camera

ভিভো (Vivo) ইতিমধ্যেই তাদের X-সিরিজের নতুন স্মার্টফোনের ওপর ওপর কাজ শুরু করে দিয়েছে বলে জানা গেছে। এই লাইনআপে তিনটি মডেল থাকবে বলে আশা করা হচ্ছে – Vivo X100s, X100s Pro, এবং X100 Ultra। আর এখন একটি প্রতিবেদনে টপ-এন্ড Vivo X100 Ultra মডেলটির সর্ম্পকে একটি গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করা হয়েছে। বলা হচ্ছে যে, এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি হবে কোম্পানির প্রথম স্মার্টফোন, যা তাদের প্রথম ইমেজিং ব্র্যান্ড, ব্লুইমেজ (BlueImage) দ্বারা টিউন করা ক্যামেরা অফার করবে।

Vivo-Zeiss-এর জোট কি তবে শেষ হতে চলেছে?

চীনা প্রকাশনা জিমিয়ান নিউজ-এর রিপোর্ট অনুযায়ী, ভিভো এক্স100 আল্ট্রা ফোনটির ক্যামেরা সেটআপ কোম্পানির নিজস্ব ইমেজিং ব্র্যান্ড ব্লুইমেজ দ্বারা টিউন করা হবে। ভিভোর সেল্ফ-ডেভেলপ করা ব্লুইমেজ ইমেজিং ব্র্যান্ডটি আরেক চীনা স্মার্টফোন নির্মাতা, হুয়াওয়ে (Huawei)-এর 2022 সালের জুলাই মাসে চালু হওয়া এক্সমেজ (XMAGE)-এর পর মোবাইল ফোন ইন্ডাস্ট্রিতে দ্বিতীয় স্বাধীন ইমেজিং ব্র্যান্ড হতে চলেছে। বর্তমানে, ব্লুইমেজ কি কি অফার করবে, সে সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। তবে, ভিভো গত বছর নভেম্বর মাসে ব্লুইমেজ ব্র্যান্ডের ট্রেডমার্ক ফাইল করেছিল। এর প্রোডাক্ট সার্ভিসগুলির মধ্যে রয়েছে ইমেজিং-সম্পর্কিত বিভিন্ন প্রজেক্ট, যেমন – গ্রাফিক্স প্রসেসর, অপটিক্যাল লেন্স এবং সেন্সর।

প্রসঙ্গত, হুয়াওয়ে 2016 সালে জনপ্রিয় জার্মান ক্যামেরা ও অপটিক্স প্রস্তুতকারক লাইকা (Leica)-এর সাথে তাদের পার্টনারশিপ শুরু করে। আগেই উল্লেখ করা হয়েছে যে, হুয়াওয়ে তাদের স্বাধীন ইমেজিং সিস্টেম, এক্সমেজ-এর সূচনা করে 2022 সালে। এখন যেহেতু, ব্লুইমেজ ভিভো এক্স100 আল্ট্রা-এর সাথে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে, তাই সম্ভবত ভিভো শীঘ্রই জেইস (Zeiss)-এর সাথে তাদের পার্টনারশিপে ইতি টানবে বলে মনে করা হচ্ছে, যা ডিসেম্বর 2020-তে শুরু হয়েছিল৷ এখন দেখার বিষয়, ব্লুইমেজ ভিভো এক্স100এস এবং এক্স100এস প্রো-তেও উপলব্ধ হবে কিনা, যা মে মাসে চীনে এক্স100 আল্ট্রা-এর সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে৷

রিপোর্ট অনুসারে, Vivo X100 Ultra-এর ক্যামেরা সিস্টেমে প্রাইমারি ক্যামেরা হিসাবে 50 মেগাপিক্সেলের LYT-900 এক-ইঞ্চি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। একই ক্যামেরা অন্য দুটি ফ্ল্যাগশিপ ফোনেও পাওয়া যায় – Oppo Find X7 Ultra এবং Xiaomi 14 Ultra। এছাড়া, একটি 50 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি 50 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং একটি 200 মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরাও Vivo X100 Ultra ক্যামেরা সেটআপের অংশ হবে বলে মনে করা হচ্ছে। পরেরটি 4.3x অপটিক্যাল জুম এবং 200x পর্যন্ত ডিজিটাল জুম প্রদান করতে সক্ষম বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥