32MP ডুয়েল সেলফি ক্যামেরা প্রধান আকর্ষণ, লঞ্চের আগেই Xiaomi 13 Lite এর দাম ফাঁস

Avatar

Published on:

Xiaomi 13 Lite Price Leaked

শাওমি (Xiaomi) আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে বিশ্ব বাজারের জন্য একাধিক নতুন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এর মধ্যে রয়েছে Xiaomi 13 লাইনআপ, যা Xiaomi 13, Xiaomi 13 Pro এবং Xiaomi 13 Lite- এই তিনটি মডেল সহ গ্লোবাল মার্কেটে পা রাখবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি Xiaomi 13 Lite-এর একটি আনবক্সিং ভিডিও অনলাইনে ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে এটি গত সেপ্টেম্বর মাসে চীনে লঞ্চ হওয়া Xiaomi CIVI 2 একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। আর এখন এক টিপস্টার Xiaomi 13 সিরিজের এই ‘Lite’ সংস্করণটির দাম সংক্রান্ত কিছু তথ্য প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Xiaomi 13 Lite-এর মূল্যের বিবরণ

টিপস্টার রোল্যান্ড কোয়ান্ডট ইউরোপের জন্য শাওমি ১৩ লাইট-এর প্রারম্ভিক মূল্য ফাঁস করেছেন। তিনি জানিয়েছেন যে, এই হ্যান্ডসেটটির দাম ৪৯৯ ইউরো (প্রায় ৪৪,০০০ টাকা) থেকে শুরু হবে। স্বাভাবিকভাবেই এটি বেস মডেলের দাম যা ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, পূর্বে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, শাওমি ১৩ লাইট-এর উচ্চতর ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম হতে পারে ৫৪৯ ইউরো (প্রায় ৪৮,৪০০ টাকা)। বলা হচ্ছে, টপ-এন্ড ২৫৬ জিবি স্টোরেজ মডেলটিতে ১২ জিবি র‍্যাম থাকবে, তাই আশা করা যায় বেস মডেলটি ৮ জিবি র‍্যামের সাথে আসবে।

Xiaomi 13 Lite-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

শাওমি ১৩ লাইট-এ চায়না-এক্সক্লুসিভ শাওমি সিভি ২-এর মতোই স্পেসিফিকেশন থাকবে, কারণ এটি মূলত একটি রিব্র্যান্ডেড সংস্করণ। ফোনটি ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফ্রন্ট ক্যামেরা সেটআপের জন্য ডিসপ্লের শীর্ষ-কেন্দ্রে একটি পিল-আকৃতির কাটআউট উপস্থিত থাকবে।

রিপোর্ট অনুযায়ী, শাওমি ১৩ লাইট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হতে পারে এবং এটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ অফার করতে পারে। ফটোগ্রাফির জন্য, Xiaomi 13 Lite-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৭৬কে আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে।

আর দুটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সিস্টেমটি এই ফোনের একটি মূল আকর্ষণ হবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13 Lite সম্ভবত ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট-ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥