Xiaomi-র বড় ঘোষণা, ফোনে এই অসুবিধা দেখা দিলে 44,999 টাকার স্মার্টফোন বিনামূল্যে!

Avatar

Published on:

Redmi Note 10 Pro Note 10 Pro Max Warranty Extended

কিছু দিন আগেই জানা গিয়েছিল যে, শাওমি (Xiaomi) ভারতে তাদের কয়েকটি স্মার্টফোনের ওয়ারেন্টি বৃদ্ধি করেছে। তবে টুইটারে সক্রিয় থাকলেও, সংস্থার তরফে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে এবিষয়ে অফিশিয়ালি কিছুই জানানো হয়নি। এবার অবশ্য শাওমির ইন্ডিয়া সেই খবরে আনুষ্ঠানিক ভাবে শিলমোহর দিয়েছে। কোম্পানিটি ভারতে তাদের নির্বাচিত স্মার্টফোন মডেলগুলির ওয়ারেন্টি প্রসারিত করার পাশাপাশি, ইউজারদেরকে ফ্ল্যাগশিপ মডেলে আপগ্রেড করার অপশনও সরবরাহ করেছে। আসুন তাহলে এদেশে শাওমির ওয়ারেন্টি এক্সটেনশনের বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Redmi Note 10 Pro ও Note 10 Pro Max ফোনের ওয়ারেন্টি বাড়ল

শাওমি গতকাল ভারতে তাদের দুটি স্মার্টফোন মডেলের ওয়ারেন্টি বাড়ানোর বিষয়ে ঘোষণা করেছে। দুটি মডেলই রেডমি নোট ১০ সিরিজের অন্তর্গত। মডেলগুলির নাম হল রেডমি নোট ১০ প্রো এবং নোট ১০ প্রো ম্যাক্স। ভারতে দুটি ডিভাইসেরই ওয়ারেন্টি অতিরিক্ত এক বছর বাড়িয়েছে কোম্পানিটি। সেই তালিকায় যুক্ত হয়েছে পোকো এক্স৩ প্রো-র নামও।

এই প্রসঙ্গে শাওমি বলেছে যে, তারা ব্র্যান্ডের গুণমান সম্পর্কে গ্রাহকদের আশ্বস্ত করতে এই পদক্ষেপ নিয়েছে। কোম্পানি জানিয়েছে যে কিছু রিপোর্ট সামনে এসেছে, যেখানে বলা হয় ডিভাইসগুলির কোয়ালিটি স্ট্যান্ডার্ড পড়ে গেছে। মনে করা হচ্ছে শাওমি এক্ষেত্রে সম্ভবত মাদারবোর্ড বা ক্যামেরা ডেড হয়ে যাওয়ার সমস্যা সম্পর্কে কথা বলছে, যা কিছু ব্যবহারকারীকে তাদের ফোনটি আপডেট করার পরেও সম্মুখীন হতে হয়েছিল। এই কারণেই ওয়ারেন্টি এক্সটেনশনের মধ্যে মাদারবোর্ড সম্পর্কিত সমস্যাগুলিকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এছাড়াও, রেডমি নোট ১০ প্রো এবং নোট ১০ প্রো ম্যাক্স-এর জন্য, সিস্টেম ইউজার ইন্টারফেস সাড়া না দেওয়া এবং ফ্রন্ট ক্যামেরা কাজ না করার মতো সমস্যাগুলির জন্য ওয়ারেন্টি প্রযোজ্য হবে। তবে এই এক্সন্টেডেড ওয়ারেন্টি ইউজারদের সম্মুখীন হওয়া অন্যান্য সমস্যার ক্ষেত্রে প্রযোজ্য হবে কিনা, তা স্পষ্ট নয়।

Xiaomi 11 Ultra ব্যবহারকারীদের জন্য বিশেষ আপগ্রেড অপশন

ওয়ারেন্টি এক্সটেনশনের পাশাপাশি, শাওমি ভারতে তাদের প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস Xiaomi 11 Ultra-এর জন্য একটি আপগ্রেড অপশনও ঘোষণা করেছে। Mi 11 Ultra-তে ওয়াইফাই সংযোগের সমস্যার সম্মুখীন গ্রাহকরা তাদের ডিভাইসটিকে ৪৪,৪৯৯ টাকা মূল্যের Xiaomi 12 Pro-এর সাথে বিনামূল্যে এক্সচেঞ্জ করতে পারবেন। তাছাড়া, তারা যদি লেটেস্ট ফ্ল্যাগশিপ, Xiaomi 13 Pro হাতে পেতে চান, তাহলে তাদের শুধুমাত্র ৩০,০০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে।

Xiaomi ডিভাইসগুলিতে কিভাবে বর্ধিত ওয়ারেন্টি পাওয়া যাবে?

শাওমি ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে যে, গ্রাহকদের তাদের ডিভাইসে বর্ধিত ওয়ারেন্টি পেতে খুব বেশি কিছু করতে হবে না। যদি কোনও ইউজারের Redmi Note 10 বা Note 10 Pro Max হ্যান্ডসেটটি উল্লিখিত মানদণ্ডের মধ্যে পড়ে, তবে তাদের ডিভাইসটিকে ভারতের যে কোনো অনুমোদিত শাওমি সার্ভিস সেন্টারে নিয়ে গেলেই হবে। সার্ভিস সেন্টারের বিশেষজ্ঞরা পর্যবেক্ষণ করে কোনও অতিরিক্ত খরচ ছাড়াই সেটি মেরামত করবেন।

সঙ্গে থাকুন ➥