Xiaomi Mix Fold 3: শাওমির এই দুর্ধর্ষ ফোন নিয়ে বড় খবর, কবে নাগাদ লঞ্চ হবে এ দেশে

Avatar

Published on:

Xiaomi MIX Fold 3 Launch Date

ক’দিন আগেই চীনে বহুল প্রত্যাশিত Xiaomi MIX Fold 3 লঞ্চ হয়েছে। নাম শুনেই বোধগম্য, এটি শাওমির তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন। অরিজিনাল Xiaomi MIX Fold এবং MIX Fold 2 শুধুমাত্র চীনেই পাওয়া যায়। MIX Fold 3-এর ক্ষেত্রে একই পথ অবলম্বন করা হবে নাকি চীনের বাইরে লঞ্চ হবে, সেই নিয়ে অনেক জল্পনা শোনা যাচ্ছিল। শাওমির কমিউনিকেশন ডিরেক্টর ড্যানিয়েল ডেসজারলাইস এবার সেই নিয়ে সকল ধোঁয়াশা দূর করেছেন।

Xiaomi MIX Fold 3 শুধু চীনেই সীমাবদ্ধ থাকবে

ওই শাওমি কর্তা এক্স (টুইটারে) পোস্টে জানিয়েছেন যে, শাওমি মিক্স ফোল্ড ৩ শুধুমাত্র চীনেই পাওয়া যাবে। অন্যদিকে, স্যামসাং (Samsung), হুয়াওয়ে (Huawei) এবং মোটোরোলা (Motorola) কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করছে। টেকনো (Tecno) চলতি বছর তাদের প্রথম ফোল্ডেবল হ্যান্ডসে ফ্যান্টম ভি একাধিক দেশে উন্মোচন করেছে। ওপ্পো (Oppo)-ও বিভিন্ন দেশে ফাইন্ড এন২ ফ্লিপ লঞ্চ করেছে এবং শোনা যাচ্ছে যে শীঘ্রই বিশ্ব বাজারে আরও একটি ফোল্ডেবল ফাইন্ড এন৩ ঘোষণা করবে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস (OnePlus) আগামী মাসে অর্থাৎ, সেপ্টেম্বরে ওয়ানপ্লাস ওপেন লঞ্চের মাধ্যমে ফোল্ডেবল ফোনের বাজারে প্রবেশ করবে বলে শোনা যাচ্ছে। এছাড়া, আগামী ১ সেপ্টেম্বর, অনর (Honor) গ্লোবাল মার্কেটে অনর ম্যাজিক ভি২ এবং আরেকটি ফোল্ডেবল ফোনের ওপর থেকে পর্দা সরাবে। জানিয়ে রাখি, মিক্স ফোল্ড ৩ ইতিমধ্যেই চীনে কেনার জন্য উপলব্ধ। এবং কিছু ই-কমার্স পোর্টাল ফোনটি চীনের বাইরেও শিপিং করছে। এটি ব্ল্যাক, ব্ল্যাক ফাইবার এবং গোল্ড কালার অপশনে উপলব্ধ। ফোনটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজে অপশনে এসেছে।

Xiaomi Mix Fold 3 স্পেসিফিকেশন

Xiaomi Mix Fold 3-এ ৮.০৩ ইঞ্চির ফোল্ডেবল এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার রেজোলিউশন ১,৯১৬ x ২,১৬০ পিক্সেল। অ্যামোলেড কভার স্ক্রিনটি ৬.৫৬ ইঞ্চির এবং এটি ১,০৮০ x ২,৫২০ পিক্সেল রেজোলিউশন সাপোর্ট করে। উভয় স্ক্রিনই ১২০ হার্টজ রিফ্রেশ রেটে কনটেন্ট দেখতে দেয়। Mix Fold 3-এ Snapdragon 8 Gen 2 চিপসেট ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার জন্য, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এবং ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Mix Fold 3-এ একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং একটি ২০ মেগাপিক্সেলের অভ্যন্তরীণ ক্যামেরা রয়েছে। আর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ লাইকা (Lecia)-টিউনড ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ওআইএস এবং ৩.২x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স, ওআইএস এবং ৫x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Mix Fold 3 ফোনটি ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥