মোবাইল

Realme V30: রিয়েলমির নতুন বাজেট ফোন লঞ্চের দামামা বেজে গেল, ফিচার জেনে নিন

রিয়েলমি বর্তমানে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ Realme GT Neo 5-এর লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। এই প্রিমিয়াম হ্যান্ডসেটটির দুটি ভ্যারিয়েন্ট সম্প্রতি চীনের টেনা (TENAA) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। সেই সময়ে, RMX3618 এবং RMX3619 মডেল নম্বর এবং অভিন্ন স্পেসিফিকেশন সহ আরও দুটি রিয়েলমি ডিভাইসও টেনা-এর ডেটাবেসে উপস্থিত হয়েছিল। তখন মডেল দুটির নাম জানা যায়নি। তবে এখন একটি সূত্র প্রকাশ করেছে যে, এগুলি Realme V-সিরিজের অংশ হিসেবে চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। এই আপকামিং স্মার্টফোন দুটির বিষয়ে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Realme V30 আসতে পারে দুটি আলাদা নেটওয়ার্ক সংস্করণে

RMX3618 এবং RMX3619 একই ফোনের ভিন্ন নেটওয়ার্ক ভ্যারিয়েন্ট বলে মনে হচ্ছে। নির্ভরযোগ্য টিপস্টার হোয়াইল্যাব-এর মতে, RMX3618/9 চীনে রিয়েলমি ভি৩০ নামে বাজেট সেগমেন্টে আত্মপ্রকাশ করবে। শোনা যাচ্ছে যে, এই ফোনে ৬.৫১ ইঞ্চির ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে, যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। টেনা তালিকা অনুসারে, রিয়েলমি ভি৩০ হ্যান্ডসেটটি ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। তবে চিপের সঠিক নামটি এখনও প্রকাশ্যে আসেনি।

এছাড়াও, রিয়েলমি ভি৩০ ৪ জিবি, ৬ জিবি বা ৮ জিবি-এর মতো একাধিক র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলে জানা গেছে এবং এতে ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি নেটিভ স্টোরেজ মিলবে। এই ভি-সিরিজের ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি (Realme UI) ইউজার ইন্টারফেসে রান করবে। অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Realme V30-এর রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। আর সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, হ্যান্ডসেটটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করবে। Realme V30 ইতিমধ্যেই চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটেরও অনুমোদন লাভ করেছে এবং এর তালিকা অনুযায়ী, এটি শুধুমাত্র ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকতে পারে।

উল্লেখ্য, Realme V30-এর পরিমাপ ১৬৪.৪ x ৭৫.১ x ৮.১ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৬ গ্রাম হতে পারে। টেনা-এর তালিকায় প্রকাশিত এই রিয়েলমি ফোনটির ছবিগুলি থেকে জানা গেছে যে, এর পিছনে একটি ডুয়েল-টোন ডিজাইন থাকবে। বর্তমানে ডিভাইসটির দাম সম্পর্কে কোনো তথ্য প্রকাশ্যে আসেনি। তবে, মনে করা হচ্ছে আসন্ন চীনা নববর্ষের ঠিক আগেই Realme V30 দেশীয় বাজারে পা রাখবে।

Back to top button