Homeমোবাইল২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোনের দাম কত হবে, ফাঁস Xiaomi 12T, Xiaomi 12T Pro এর মূল্য

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোনের দাম কত হবে, ফাঁস Xiaomi 12T, Xiaomi 12T Pro এর মূল্য

টিপস্টার রোল্যান্ড কোয়ান্ড্ট সম্প্রতি ইউরোপীয় বাজারের জন্য আসন্ন শাওমি ১২টি (Xiaomi 12T) এবং ১২টি প্রো (12T Pro) ফোনের বিক্রয় মূল্য কত রাখা হবে সেই তথ্য প্রকাশ করেছিলেন

Xiaomi সম্প্রতি তাদের আসন্ন স্মার্টফোন সিরিজ Xiaomi 12T -কে আগামী ৪ঠা অক্টোবর বিশ্বব্যাপী উন্মোচন করা হবে বলে নিশ্চিত করেছে। লঞ্চের তারিখ ঘোষণার পাশাপাশি, সংস্থাটি আলোচ্য সিরিজ অধীনস্ত টপ-এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ Xiaomi 12T Pro -তে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকার কথাও প্রকাশ্যে এনেছে। এছাড়া, সাম্প্রতিক একাধিক রেন্ডার অনলাইনে ফাঁস হওয়ার দৌলতে উক্ত সিরিজ অন্তর্গত Xiaomi 12T এবং Xiaomi 12T Pro মডেল-দ্বয়ের অন্যান্য বিশেষত্ব সম্পর্কেও আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি। আসুন এ সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক এবার…

আনুষ্ঠানিক লঞ্চের আগেই প্রকাশ্যে এলো Xiaomi 12T সিরিজের দাম ও ফিচার সমূহ

টিপস্টার রোল্যান্ড কোয়ান্ড্ট (Roland Quandt) সম্প্রতি ইউরোপীয় বাজারের জন্য আসন্ন শাওমি ১২টি (Xiaomi 12T) এবং ১২টি প্রো (12T Pro) ফোনের বিক্রয় মূল্য কত রাখা হবে সেই তথ্য প্রকাশ করেছিলেন। তার একটি টুইট অনুসারে, উক্ত ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৫৮০ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৪৬,৪০০ টাকা) রাখা হতে পারে। আর, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকতে পারে ৬৩০ ইউরো (প্রায় ৫০,৪০০ টাকা)। অন্যদিকে, শাওমি ১২টি প্রো স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশন দুটি যথাক্রমে ৭৭০ ইউরো (প্রায় ৬১,৬০০ টাকা) ও ৮০০ ইউরো (প্রায় ৬৪,০০০ টাকা) বিক্রয় মূল্যের সাথে আসতে পারে।

প্রসঙ্গত, অপর এক পরিচিত লিকস্টার স্নুপিটেক (SnoopyTech) হালফিলে শাওমি ১২টি সিরিজের প্রেস রেন্ডারও ফাঁস করেছেন। জানা গেছে, শাওমি ১২টি প্রো মডেলটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর এতে, ১/১.২২-ইঞ্চি সেন্সর সাইজ, ৮পি (8P) লেন্স, ১৬-ইন-১ পিক্সেল বিনিং এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন ওরফে OIS সমর্থিত একটি ২০০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা থাকবে। তিনি আরও জানিয়েছেন যে, উক্ত ডিভাইসটি হারমান কার্ডন টিউনিং সহ ডুয়াল স্পিকার এবং একটি বিস্তৃত কুলিং সিস্টেম সহ আসবে।

Xiaomi 12T ও Xiaomi 12T Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি ১২টি প্রো স্মার্টফোনে একটি ৬.৬৭-ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হতে পারে, যা ১,২২০x২,৭১২ পিক্সেল রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। উন্নত পারফরম্যান্সের জন্য এই প্রিমিয়াম ডিভাইসটিতে সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ব্যবহার করা হবে। পাওয়ার ব্যাকআপের জন্য এটি, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করবে। আর ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, সিরিজের এই ‘প্রো’ মডেলে ২০০-মেগাপিক্সেল Samsung HP1 প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর বাকি দুটি ক্যামেরা সম্ভবত – ৮-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স হবে।

অন্যদিকে Xiaomi 12T স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR10+ প্রযুক্তি সমর্থিত একটি ৬.৭-ইঞ্চির OLED ডিসপ্লের সাথে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে সম্ভবত ডাইমেনসিটি ৮১০০ চিপসেট থাকবে। তদুপরি ছবি তোলার জন্য আলোচ্য ডিভাইসে – ১০৮-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২-মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ একটি ট্রিপল ক্যামেরা ইউনিট দেওয়া হতে পারে। শাওমি ১২টি সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে।

আরও পড়ুন