১০ হাজার টাকার কমে লঞ্চ হবে Nokia 1.4, ফাঁস করলো রিটেল ওয়েবসাইট

nokia-1-4-price-leaked-via-egenisys-ahead-of-launch-specification

ইতিমধ্যেই জানা গেছে HMD Global ২০২১ সালে পাঁচটি 5G স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে Nokia 1.4 এর ওপরও কাজ শুরু করেছে, যার মডেল নম্বর TA-1322। কয়েকদিন আগেই ফোনটির স্পেসিফিকেশন ফাঁস হয়েছিল। এবার ব্রিটেনের রিটেল ওয়েবসাইট থেকে নোকিয়া ১.৪ এর দাম সামনে আনা হল। যা থেকে নিশ্চিত ফোনটি ১০ হাজার টাকার কমে আসবে। Nokia 1.4 ফোনে থাকতে পারে ৪,০০০ এমএএইচ ব্যাটারি,  এইচডি প্লাস ডিসপ্লে ও কোয়াড কোর প্রসেসর।

Nokia Power User এর রিপোর্ট অনুযায়ী, ব্রিটেনের রিটেলার egenisys তাদের ওয়েবসাইটে নোকিয়া ১.৪ কে ৮৩ পাউন্ড মূল্যে অন্তর্ভুক্ত করেছে। ভারতীয় মূল্যে যা প্রায় ৮,৩০০ টাকার কাছাকাছি। এই দাম ফোনটির ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। ফোনটি ব্লু ও গ্রে কালারে আসবে। এর আগে টিপ্সটার জানিয়েছিলেন Nokia 1.4 এর দাম ১০০ ইউরোর (প্রায় ৮,৮০০ টাকা) কম থাকবে।

Nokia 1.4 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপ্সটারের কথা বিশ্বাস করলে, নোকিয়া ১.৪ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি সহ আসতে পারে। এর পিক্সেল রেজোলিউশন হতে পারে ৭২০x১৪৪০। আবার এর ডিজাইন হতে পারে ড্রপ নচ, যার মধ্যে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে। আবার এতে ব্যবহার করা হতে পারে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। যদিও এই প্রসেসর কোন কোম্পানির হবে তা জানা যায়নি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১০। Nokia 1.4 ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সহ এলইডি ফ্ল্যাশ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা হবে ২ মেগাপিক্সেল। কানেক্টিভিটির জন্য এতে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২ ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেওয়া হবে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক থাকবে। পাওয়ারের জন্য এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। চার্জিংয়ের জন্য থাকবে মাইক্রো ইউএসবি পোর্ট।

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!