Oppo Reno 7 সিরিজে থাকবে এই বিশেষ প্রসেসর, সামনের মাসেই লঞ্চ হবে?

Oppo Reno 7 Pro+ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

oppo-reno-7-pro-plus-processor-details-leak-mediatek-dimensity-920-snapdragon-870-soc-ahead-of-launch

একথা আর গোপন নেই যে, ওপ্পো তাদের পরবর্তী রেনো সিরিজ, Oppo Reno 7 এর উপর কাজ শুরু করেছে। আগামী মাসেই এই সিরিজ চীনে লঞ্চ হতে পারে। গত কয়েক সপ্তাহ ধরে আসন্ন এই সিরিজের স্পেসিফিকেশন সামনে আসছে। জানা গেছে Oppo Reno 7 ফোনে ফ্লাট ডিসপ্লের সাথে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 ক্যামেরা সেন্সর থাকবে। এখন এই সিরিজের ফোনগুলিতে ব্যবহৃত প্রসেসর সম্পর্কে তথ্য ফাঁস হল।

জনপ্রিয় এক চীনা টিপস্টার দাবি করেছেন, Oppo Reno 7 মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর সহ আসবে। আবার মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর দ্বারা চালিত হবে Oppo Reno 7 Pro। যেখানে এই সিরিজের প্রিমিয়াম মডেল, Oppo Reno 7 Pro+ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর।

যদিও এছাড়া টিপস্টার আর কিছু বলেননি। তবে আমরা আশা করতে পারি, ওপ্পো রেনো ৭ সিরিজ ১২ জিবি পর্যন্ত র‌্যাম সহ আসবে। এছাড়া ফোনগুলিতে অতিরিক্ত ৭ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আবার ফোনগুলি ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পে বেছে নেওয়া যাবে।

উল্লেখ্য, টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, ওপ্পো রেনো ৬ সিরিজের তুলনায় রেনো ৭ সিরিজে বড়সড় ক্যামেরা আপগ্রেড দেখা যাবে। এই সিরিজের বেস ও প্রো মডেলে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। আবার রেনো ৭ ফোনটি মেটাল ফ্রেম ও ফ্লাট পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসবে।

জানিয়ে রাখি, গতকাল PEDM00 মডেল নম্বরের সাথে Oppo Reno 7 ফোনটি চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (CMIIT) সাইট থেকে ছাড়পত্র পেয়েছে। ফলে ফোনটি যে শীঘ্রই লঞ্চ হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.