PUBG New State: ভারতসহ বিশ্ববাজারে লঞ্চ হল পাবজির নতুন ভার্সন, কীভাবে ডাউনলোড করবেন

PUBG New State গেম খেলার জন্য Android 6.0/ iOS 13/ iPadOS 13 বা তার উপরের ভার্সন দ্বারা আপনার ডিভাইস চালিত হতে হবে

pubg-new-state-download-india-launched-released-android-iphone-ipad-features-krafton

অপেক্ষার অবসান! অবশেষে ভারতসহ বিশ্বের ২০০ টি দেশে লঞ্চ হল পাবজির নতুন ভার্সন PUBG New State। প্রসঙ্গত উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে বিশ্বের নির্বাচিত কিছু দেশে দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম ডেভলপিং কোম্পানি Krafton, PUBG New State গেমটি লঞ্চ করলেও, ভারতে এই গেমটি ব্যান থাকার জন্য এখানকার গেমাররা এর স্বাদ নিতে পারেনি। দীর্ঘ ছয় মাস পর অবশেষে ভারতীয় বাজারে আসলো PUBG New State। ১১ নভেম্বর অর্থাৎ আজ ঠিক সকাল ১১ টা ৩০ মিনিটে ভারতে এই ভিডিও গেমটি লঞ্চ হয়। Android এবং iOS উভয় প্ল্যাটফর্মেই খেলা যাবে এটি। এরজন্য আপনার ডিভাইস Android 6.0/ iOS 13/ iPadOS 13 বা তার উপরের ভার্সন দ্বারা চালিত হতে হবে। আগে থেকে যারা এই গেমটির জন্য রেজিস্টার করে রেখেছেন তারা এর একটি স্পেশাল এডিশনও পাবেন।

পাবজি নিউ স্টেট কীভাবে ডাউনলোড করবেন (How to Download PUBG New State)

যদি আপনি অ্যান্ড্রয়েড (Android) ফোন ব্যবহারকারী হন তাহলে পাবজি নিউ স্টেট গেমটি ডাউনলোড করার জন্য আপনাকে গুগল প্লে স্টোরে (Google Play Store) যেতে হবে। তবে এর জন্য যদি আগে থেকে আপনার রেজিস্ট্রেশন করা থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে গেমটি ডাউনলোডের জন্য আপনি নোটিফিকেশন পাবেন।

আবার আপনি যদি আইওএস (iOS) প্ল্যাটফর্ম ব্যবহারকারী হন তাহলে গেমটি খেলার জন্য আপনাকে অ্যাপল অ্যাপ স্টোরে যেতে হবে। এক্ষেত্রেও যদি আপনার আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে আপনি নোটিফিকেশন পাবেন।

পাবজি নিউ স্টেট ফিচার (PUBG New State Feature)

কোম্পানির তরফে জানানো হয়েছে, প্রযুক্তিগতভাবে উন্নত গ্রাফিক্সের জন্য PUBG New State গেমে প্লেয়াররা নতুন ধরনের গেমপ্লে এক্সপেরিয়েন্স পাবেন। যদিও আগেকার BGMI এবং PUBG মোবাইল গেমের মতই এর বেসিক নিয়ম রয়েছে একই। শুধুমাত্র প্লেয়ারস মুভমেন্ট এবং অ্যানিমেশনে কিছু ছোটখাটো পরিবর্তন আনা হয়েছে। যেমন ব্যাটেল রয়েল মোডে প্লেয়াররা নতুন ধরনের কিছু গ্যাজেট পাবেন। এছাড়া প্লেয়াররা তাদের অস্ত্রশস্ত্র ও লুট করা দ্রব্যাদি গাড়িতে লুকিয়ে রাখতে পারবেন। ফলে তারা সহজেই তাদের স্কোয়ারড মেটদের এড়িয়ে বা পাশ কাটিয়ে চলে যেতে পারবেন। এর সঙ্গে এই গেমে নতুন কিছু মেকানিক্স যুক্ত করা হয়েছে। যেমন ডজিং, ড্রপ কলিং এবং সাপোর্ট রিকুয়েস্ট প্রভৃতি। এছাড়াও ওয়েপন কাস্টমাইজেশন, ড্রোন স্টোর এবং ইউনিক প্লেয়ার রিক্রুটমেন্ট সিস্টেম রয়েছে। পাশাপাশি, প্লেয়াররা ৪ টি ইউনিক ম্যাপস এবং অসংখ্য ফ্যাকশন ব্যাটেল উপভোগ করতে পারবেন।

তবে প্লেয়াররা গেমে যাতে কোনোভাবেই চিটিং না করতে পারে সেদিকে কড়া নজর রাখবে সংস্থাটি। Krafton অননুমোদিত প্রোগ্রাম, এমুলেটর, কীবোর্ড এবং মাউসের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে এই গেমে। এর পাশাপাশি যদি কেউ হ্যাক করে গেমটি খেলার চেষ্টা করেন, তৎক্ষণাৎ তাকে ব্যান করা হবে। এককথায়, সমস্ত রকম অসৎ কার্যকলাপ এড়িয়ে প্লেয়ারদের মনোরম গেমিং এক্সপেরিয়েন্স দেওয়াই মূল লক্ষ্য PUBG New State প্রস্তুতকারী সংস্থার।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।