হোয়াটসঅ্যাপেই রেল টিকিটের রিয়েল-টাইম পিএনআর স্ট্যাটাস দেবে Railofy

এবার রেলে ভ্রমণকারী যাত্রীদের জন্য বিশেষ সুবিধা প্রবর্তন করল Railofy। ভারতের এই প্রথম ডাব্লুএল (ওয়েট লিস্টেড) অ্যান্ড আরএসি (রিজার্ভেশন এগেনস্ট ক্যান্সলেশন) প্ল্যাটফর্ম, আজ একটি নতুন ফিচার চালু করেছে, যার সাহায্যে রেলযাত্রীরা WhatsApp-এর মাধ্যমে জানতে পারবেন রিয়েল-টাইম পিএনআর (প্যাসেঞ্জার নেম রেকর্ড) স্ট্যাটাস এবং ট্রেন জার্নির অন্যান্য সব তথ্য। এই সুবিধাটি পেতে ইউজারদের কেবল Railofy-র নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে (+919881193322) নিজের দশ অঙ্কের পিএনআর নম্বরটি শেয়ার করতে হবে।

একটি বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, এমনিতে সাধারণ আইআরসিটিসি ইউজাররা তাদের গন্তব্যে যাত্রার সময়, ১০ থেকে ২০ বার পিএনআর স্ট্যাটাস যাচাই করেন। এই কারণে, গুগলে প্রতি মাসে ১ কোটি বারেরও বেশি পিএনআর স্ট্যাটাস সার্চ হয়। তবে Railofy-র নতুন হোয়াটসঅ্যাপ পরিষেবার সাহায্যে ইউজাররা এখন সহজেই পিএনআর স্ট্যাটাস এবং ট্রেনের অন্যান্য তথ্য (যেমন ট্রেনের বিলম্ব, লাইভ স্টেশন ইত্যাদি) সম্পর্কে চ্যাটের মাধ্যমে নিয়মিত আপডেট পাবেন। এছাড়া, ইউজাররা ট্রেনে থাকাকালীন অবস্থায় তাদের হোয়াটসঅ্যাপে পরবর্তী স্টেশন সম্পর্কেও নোটিফিকেশন পাবেন।

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বরে চালু হওয়া রেলফির ইউএসপি বা লক্ষ্য হল ট্রেনের টিকিটের দামে অন্য বিকল্প ভ্রমণ মাধ্যমের ব্যবস্থা করা, যাতে ভারতীয় যাত্রীরা সাশ্রয়ী, সুবিধাজনক এবং বা সময়োপযোগী পরিষেবা পায়। জানিয়ে রাখি, যাত্রীরা তাদের টিকিটের জন্য Railofy অ্যান্ড্রয়েড অ্যাপ এবং মোবাইল-সাইট (www.railofy.com) থেকে বিশেষ প্রোটেকশন কিনতে পারবেন। এর জন্য তাদের ৫০ টাকা থেকে শুরু করে গড় ২০০ টাকা অবধি ব্যয় করতে হবে।

এছাড়া, পোস্ট চার্ট প্রিপারেশনে কোনো যাত্রীর টিকিট কনফার্ম না হলে Railofy তাদের ট্রেনের বা বাসের টিকিটের প্রায় একইদামে ফ্লাইট টিকিট সরবরাহ করে। এছাড়া, সংস্থাটি কোনো টিকিট বুক করার সময় সেটির সবচেয়ে সাশ্রয়ী মূল্য নির্ধারণ করে, যাতে যাত্রীরা শেষ মুহুর্তে টিকিটের ভাড়া বাড়লেও নিশ্চিন্তে থাকতে পারেন।