সস্তায় ১৮ আগস্ট ভারতে আসছে Realme 12 ও Realme C15

realme-12-and-realme-c15-launch-in-india-on-18-august-specifications-price

কয়েকদিন আগেই ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গিয়েছিল Realme C12 ও Realme C15 ফোন দুটি কে। যারপরেই নিশ্চিত হয়ে যায় খুব শীঘ্রই রিয়েলমি তাদের সি সিরিজের ফোন দুটিকে বাজারে আনবে। এবার কোম্পানি নিজেই এই দুটি ফোনের লঞ্চ ডেট জানালো। Realme এর তরফে আজ জানানো হয়েছে আগামী ১৮ আগস্ট ভারতে লঞ্চ হবে Realme C12 ও Realme C15। এই দুটি ফোন Flipkart থেকে পাওয়া যাবে।

গতমাসেই রিয়েলমি ভারতে Realme C11 ফোনটি এনেছিল। এই সিরিজেরই নতুন ফোন হবে রিয়েলমি সি১২ ও রিয়েলমি সি১৫। দুটি ফোনকেই Realme India ও Flipkart ওয়েবসাইটে দেখা গেছে। ওয়েবসাইট অনুযায়ী, রিয়েলমি সি১২ ফোনে থাকবে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। আবার ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৬০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে রিয়েলমি সি১৫ ফোনটি।

এদিকে কিছুদিন আগে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গিয়েছিল Realme C12 ফোনটিকে। সেখান থেকে জানা গিয়েছিল ফোনটিতে মিডিয়াটেক এমটি৬৭৬৫জি প্রসেসর থাকবে, যাকে আমরা হেলিও পি৩৫ প্রসেসর হিসাবে জানি। এই ফোনে ৩ জিবি র‌্যাম থাকবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনটি ৪জি কানেক্টিভিটির সাথে আসবে।

Realme C15 ফোনটির কথা বললে, এই ফোনটি কিছুদিন আগে ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে। এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১০,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১১,০০০ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৫০০ টাকা।

Realme C15 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ডিসপ্লের ডিজাইন মিনি ড্রোপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই দেওয়া হয়েছে।