Redmi Note 10 ফোনের ডিসপ্লের ঔজ্জ্বল্য হার মানাবে iPhone 12 Pro কে?

redmi-note-10-display-brightness-can-beat-iphone-12-pro

আর কিছুদিনের মধ্যেই বাজার কাঁপাতে আসছে জনপ্রিয় ব্র্যান্ড শাওমি’র (Xiaomi) নতুন স্মার্টফোন সিরিজ Redmi Note 10। আগামী ৪ঠা মার্চ এই সিরিজ আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আসবে। ফলে স্বাভাবিকভাবেই এই সিরিজকে ঘিরে টেক-দুনিয়ায় আলোচনা তুঙ্গে। কোম্পানীর পক্ষ থেকে তেমন কিছু জানানো না হলেও, প্রযুক্তিপ্রেমীরা কিন্তু ইতিমধ্যেই এই সিরিজের Redmi Note 10 ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে সামাজিক মাধ্যমে তাদের মতামত ব্যক্ত করছেন। তবে সমস্ত মতামতের মধ্যে শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈনের টুইট সবথেকে বেশী নজর কেড়েছে।

আসলে শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর তার নিজস্ব টুইটার হ্যান্ডেলে এমন কিছু ইঙ্গিত দিয়েছেন, যা থেকে Redmi Note 10 স্মার্টফোনের স্পেসিফিকেশন নিয়ে জল্পনা শুরু হয়েছে। মনু কুমার জৈন তার টুইটে লিখেছেন যে রেডমি নোট ১০ ফোনটি অত্যুজ্জ্বল ডিসপ্লে (‘brightest display ever’) সহ আসতে চলেছে। শুধু এটুকুই নয়, এর ডিসপ্লের ঔজ্জ্বল্য বোঝাতে গিয়ে তিনি নামোল্লেখ না করেই একটি ফোনের প্রসঙ্গ টেনে এনেছেন। নিজের টুইটে তার অকপট স্বীকারোক্তি নতুন ফোনের ডিসপ্লে ‘as bright as __12 pro’ হবে; অর্থাৎ পুরো জল্পনাটাকেই আবার তিনি প্রযুক্তিপ্রেমীদের দিকে ঠেলে দিয়েছেন।

স্বাভাবিকভাবেই জৈনের টুইটের পরে অনেকেই এই অনুল্লেখিত স্মার্টফোনটির নাম আন্দাজ করার চেষ্টা করেছেন। সোশ্যাল মিডিয়ায় একজন ইউজারের মত, নাম এড়িয়ে যাওয়া স্মার্টফোনটি আদতে iPhone 12 Pro, যা সর্বোচ্চ ৮০০ নিটস্ ব্রাইটনেসের সঙ্গে লঞ্চ হয়েছিল। সেক্ষেত্রে রেডমির আগামী ফোনটি সর্বাধিক ১২০০ নিটস্ ব্রাইটনেসের সঙ্গে আসতে পারে বলে তার অনুমান।

আবার অতিরিক্ত ব্রাইটনেসের প্রসঙ্গ থেকে অনেকের অনুমান, রেডমি নোট ১০ স্মার্টফোনটি উচ্চ গুণমান সম্পন্ন অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে আসতে পারে। তবে আগের মতোই বলতে হয় যে কোম্পানীর পক্ষ থেকে এবিষয়ে এখনো কিছুই স্পষ্ট করা হয়নি।

আজই জানা গেছে রেডমি নোট ১০ সিরিজে তিনটি স্মার্টফোন থাকবে Redmi Note 10, Redmi Note 10 Pro ও Redmi Note 10 Pro Max। এই ফোনগুলির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন