Redmi Note 10S সুপ্রিম কোয়ালিটি ও ডিজাইন সহ ভারতে আসছে ১৩ মে

redmi-note-10s-india-launch-date-set-on-13-may-expected-specifications

ফেব্রুয়ারিতে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi Note 10S স্মার্টফোনটি আগামী ১৩ মে ভারতে পা রাখছে। Xiaomi-এর সিইও মনু কুমার জৈন আজ টুইট করে ফোনটির ভারতে আগমনের কথা জানিয়েছেন। কোভিড-১৯ অতিমারীর জন্য একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের মাধ্যমে ফোনটির এদেশে অভিষেক হবে। রেডমি নোট ১০এস-এর মাইক্রোসাইট এখন কোম্পানির ওয়েবসাইটে লাইভ করে দেওয়া হয়েছে। যেখান থেকে ফোনটির বিশেষত্ব সামনে এসেছে।

মাইক্রোসাইটে বলা হয়েছে, সুপ্রিম কোয়ালিটির (সামনে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশান এবং IP53 রেটিং) রেডমি নোট ১০এস, সুপ্রিম ডিজাইন, ডিসপ্লে, ক্যামেরা, স্যাভেজ পারফরম্যান্স, সুপার ফাস্ট চার্জিং, স্টিরিও সাউন্ড ডুয়াল স্পিকার, হাই-রেজোলিউশন সার্টিফায়েড অডিও, স্মুদ হ্যাপটিক্স সহ আসবে।

রেডমি নোট১০এস-এর রিয়ার ক্যামেরা সেটআপে থাকবে চারটি ক্যামেরা। আবার প্রাইমারি ক্যামেরার চারিদিকে সিলভার প্লেট দেখা যাবে। ফোনটির হাইপারইঞ্জিন গেমিং টেকনোলজি মসৃণ গেমিংয়ের অভিজ্ঞতা দেবে। এছাড়া, গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার জন্য ফোনটির প্রায় সমস্ত স্পেসিফিকেশনের সাথে আমরা পরিচিত। গ্লোবাল ভ্যারিয়েন্ট আর ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের মধ্যে বৈশিষ্ট্যের কোনো পার্থক্য থাকবে না বলেই আমরা আশা করছি।

Redmi Note 10S এর স্পেসিফিকেশন

এখন ইউরোপের বাজারে উপলব্ধ রেডমি নোট ১০এস ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। ডুয়েল সিমের এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমএআইইউআই ১২ ওএসে চলে। এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ৬ জিবি/৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 10S ফোনে কোয়াড ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল মাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। সিকিউরিটির জন্য ফোনে পাওয়া যাবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ভারতে Redmi Note 10S-এর লঞ্চ ইভেন্ট কীভাবে দেখবেন

শাওমি ফ্যানরা ১৩ মে দুপুর ১২টার থেকে এমআই ইন্ডিয়ার ওয়েবসাইট ও রেডমি ইন্ডিয়ায় ইউটিউব চ্যানেল থেকে ফোনটির লঞ্চ ইভেন্ট সরাসরি দেখতে পারবেন।