Tuesday, November 19, 2019

Redmi Note 8T : ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ এলো Xiaomi-র নতুন ফোন

Xiaomi আজ তাদের রেডমি নোট ৮ সিরিজের নতুন ফোন Redmi Note 8T লঞ্চ করলো । এই ফোনটিকে আজ স্পেন এর মাদ্রিদে লঞ্চ করা হয়েছে। এর সাথে কোম্পানি Mi Note 10 ও লঞ্চ করেছে। রেডমি নোট ৮টি ফোনের বিশেষ বিশেষ ফিচার হলো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা ও NFC সাপোর্ট। এই ফোনের ফিচারের সাথে ভারতে লঞ্চ হওয়া Redmi Note 8 এর অনেক মিল পাওয়া গেছে।

Redmi Note 8T দাম :

আগেই বলেছি এই ফোনটি আপাতত স্পেনে লঞ্চ করা হয়েছে। ভারতীয় মুদ্রায় রেডমি নোট ৮টি এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ১৪,০০০ টাকা, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৫,৫০০ টাকা এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৯,৩০০ টাকা। ফোনটি নীল, সাদা ও ধূসর রঙে এসেছে।

Xiaomi Redmi Note 8 স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি নোট ৮টি ফোনটি বড় ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সঙ্গে লঞ্চ হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৯% । ডিসপ্লের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনে রয়েছে। প্রসেসর এর কথা বললে এতে পাবেন কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬৫ প্রসেসর, যা আমরা Mi A3 তে দেখেছিলাম। এছাড়াও আছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ।

আগেই বলেছি ফোনটি চারটি রিয়ার ক্যামেরা সঙ্গে এসেছে। যার প্রাইমারি সেনসর সনি আইএমএক্স ৫৮৬ এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেল। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৫। অন্যান্য ক্যামেরা গুলি হল ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্ৰী wide-angle সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

শাওমি রেডমি নোট ৮টি ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লাঞ্চ হয়েছে। যার সাথে ১৮ওয়াট চার্জার সাপোর্ট করবে। কানেকটিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫এমএম হেডফোন জ্যাক, ফোরজি ভোল্টি ও ওয়াইফাই।

- Advertisment -