RedmiBook Air 13 দশম জেনারেশন ইন্টেল কোর আই৫ প্রসেসরের সাথে লঞ্চ হল

redmibook-air-13-launched-with-10th-generation-intel-core-i5-processor

Redmi ধীরে ধীরে ল্যাপটপের মার্কেটেও তার আধিপত্য বিস্তার করছে। কিছুদিন আগেই কোম্পানিটি RedmiBook সিরিজ চালু করে। আজ কোম্পানি আরও একটি ল্যাপটপ লঞ্চ করলো যার নাম RedmiBook Air 13। এই ল্যাপটপে দশম জেনারেশন ইন্টেল কোর আই৫ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে ৬৫ ওয়াট ইউএসবি সি এডাপ্টার। আপাতত কোম্পানি RedmiBook Air 13 কে চীনে লঞ্চ করেছে।

RedmiBook Air 13 দাম:

রেডমিবুক এয়ার ১৩ এর ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি এর দাম প্রায় ৫২,৭০০ টাকা। আবার ১৬ জিবি র‌্যাম ও ৫১২ এসএসডি এর দাম প্রায় ৫৬,০০০ টাকা। কোম্পানির তরফে এই ল্যাপটপ অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে তা এখনও জানানো হয়নি।

RedmiBook Air 13 স্পেসিফিকেশন:

এই ল্যাপটপ উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলে। রেডমিবুক এয়ার ১৩ ল্যাপটপে আছে ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৬:১০ এবং পিক্সেল রেজুলেশন ২৫৬০x১৬০০। এতে ১০০ শতাংশ sRGB কালার গ্যামাট এবং ৩০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। এই ল্যাপটপে পাবেন ৪.৫ গিগাহার্টজ পর্যন্ত টার্বো বুস্ট সহ ইন্টেল কোর আই ৫-১০২১০ওয়াই প্রসেসর। এখানে দুইটি মেমোরি বিকল্প উপলব্ধ। যেগুলি হল ৮ জিবি ও ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি।

এই ল্যাপটপে ৪১ Wh ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানির দাবি এটি ৮ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এতে ৬৫ ওয়াট ইউএসবি সি এডাপ্টার দেওয়া হয়েছে। ল্যাপটপটি যাতে অতিরিক্ত গরম না হয় সেইজন্য এটি কপার হিট ডিজিপেশান মডিউল এবং ডুয়েল আউটলেট ডিজাইনের সাথে এসেছে। উন্নত কানেক্টিভিটির জন্য এখানে পাবেন ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫.১।