ভারতে মিলবে মাত্র ১২০টি, কিনবেন নাকি Royal Enfield 650 Twin 120th Year Anniversary Edition

120th Year Anniversary Edition Interceptor 650 এবং Continental GT 650 এর ডিজাইন ও সমস্ত হাতের কাজ যুক্তরাজ্য ও ভারতে সম্পন্ন হয়েছে

royal-enfield-120th-year-anniversary-edition-650-twins-unveiled-at-eicma-2021-show

১৯০১-এর নভেম্বর, লন্ডনের স্ট্যান্ডলি সাইকেল শো (Stanley Cycle Show)৷ সেখানেই রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের প্রথম দু’চাকা গাড়ি সামনে এনেছিল। জন্মসূত্রে ব্রিটিশ হলেও সংস্থাটির জনপ্রিয়তা বাড়ে ভারতে আসার পর। বারো দশক আগে শুরু হওয়া সেই সফর এখনও গৌরবের সঙ্গে চলমান। রয়্যাল এনফিল্ডের ঐতিহ্যময় ১২০তম বর্ষ উদযাপিত করতে মঙ্গলবার ইতালির মিলানে (EICMA 2021 শো) প্রদর্শিত হল 650 Twins 120th Year Anniversary Edition। এটি Interceptor 650 ও Continental GT 650-এর লিমিটেড এডিশন মডেল।

বিশ্বজুড়ে মাত্র ৪৮০টি 650 Twins 120th Year Anniversary Edition তৈরি করা হবে। তার মধ্যে ১২০টি ইউনিট ভারতের জন্য বরাদ্দ। Interceptor 650-এর ষাটখানা এবং Continental GT 650-এর ষাটটি ইউনিট এখানে ছাড়া হবে। বাকি ৩৬০ ইউনিট দক্ষিণপূর্ব এশিয়া, ইউরোপ, ও আমেরিকার বাজারের (প্রতিটি রিজিয়নে ১২০টি) জন্য বরাদ্দ করে হয়েছে।

রয়্যাল এনফিল্ডের অভিভাবক সংস্থা আইশার মোটর্সের ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ লাল বলেছেন, “১২০তম বর্ষপূর্তি উপলক্ষ্যে ৬৫০ টুইনসের স্পেশ্যাল মডেল আনতে পেরে আমরা আনন্দ অনুভব করছি। ইন্টারসেপ্টর এবং কন্টিনেন্টার জিটি আজ সারা বিশ্বে ব্যাপক জনপিয়, যেমনটা ১৯৬০-এর দশকে ছিল। এরা সহজ ও উপভোগ্য মোটরসাইকেল তৈরির আমাদের ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে।”

120th Year Anniversary Edition Interceptor 650 এবং Continental GT 650 এর ডিজাইন ও সমস্ত হাতের কাজ যুক্তরাজ্য ও ভারতে সম্পন্ন হয়েছে। মোটরসাইকেলগুলির লিমিটেড এডিশনের বিশেষত্ব ব্ল্যাক ক্রোম ট্যাঙ্ক, ব্ল্যাকড-আউড ইঞ্জিন-সাইলেন্সার৷ সমস্ত হার্ডওয়্যারে ব্ল্যাক পেইন্ট স্কিম রয়েছে। এমনকি উইন্ডস্ক্রিন, ইঞ্জিন গার্ড, হিল গার্ড, ট্যুরিং ও বার এন্ড মিররগুলির মতো নানা অ্যাক্সেসরিজও কালো রঙের। 650 Twins 120th Year Anniversary Edition-এর দাম কত হবে, তা এখনও সংস্থার তরফে জানানো হয়নি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷