Samsung Galaxy M42 5G ভারতে লঞ্চ হল অবিশ্বাস্য দামে, কবে থেকে কিনতে পারবেন জানুন

Samsung Galaxy M42 5G launched in India with Snapdragon 750G soc quad camera

ভারতের বাজারে গ্রহণযোগ্যতা আরও বাড়াতে নিজের ‘Galaxy M’ সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করল Samsung। সদ্য বাজারে পা রাখা এই ফোনটি Samsung Galaxy M42 5G নামে এসেছে এবং এতে 5G কানেক্টিভিটি ছাড়াও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি এসওসি চিপসেট, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, অ্যামোলেড ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটির মত একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে। আবার এই ফোনটির দামও আর পাঁচটা মিড রেঞ্জার ফোনের মতই। চলুন, এই নতুন স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোনটির ফিচার বা লভ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M42 5G-এর স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোনটিতে রয়েছে ৬.৬ ইঞ্চির এইচডি+ সুপার AMOLED Infinity-U ডিসপ্লে। ফোনটি ৮.৬ মিলিমিটার পাতলা এবং এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক One UI 3.1 ওএস-এ চলবে। আবার হার্ডওয়্যার সংক্রান্ত ফিচারের কথা বললে, এটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর বিদ্যমান। তাছাড়া ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধাও থাকবে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনটির অভ্যন্তরীণ স্টোরেজ ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

অন্যদিকে ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy M42 5G-তে ৪৮ মেগাপিক্সেল GM2 প্রাইমারী সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরসহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান রয়েছে। এই ক্যামেরায় সিঙ্গল টেক, নাইট মোড, হাইপারল্যাপ্স, সুপার-স্লো মোশন, সিন অপ্টিমাইজার এবং ফ্ল ডিটেকশনের মত নানা মজাদার ও অত্যাধুনিক ফিচার উপভোগ করা যাবে। এছাড়া সেলফি ক্যাপচার বা ভিডিও কলিংয়ের জন্য এটিতে দেখা যাবে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অন্যান্য বিশেষত্বের ক্ষেত্রে, এই ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে। তদুপরি ফোনটি একক চার্জে ৩৬ ঘন্টা টকটাইম, ২২ ঘন্টা ইন্টারনেট ব্রাউজিং এবং ৩৪ ঘন্টা ভিডিও প্লেব্যাক করতে সক্ষম বলে নির্মাতা সংস্থার দাবি। আবার এটিতে বিশেষ নক্স (Knox) সিকিউরিটি এবং স্যামসাং পে ফিচার থাকবে বলে জানা গিয়েছে।

Samsung Galaxy M42 5G-এর দাম, প্রাপ্যতা:

স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোনটি ভারতে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এক্ষেত্রে ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটির দাম পড়বে ২১,৯৯৯ টাকা, যেখানে ৮ জিবি মডেলটির দাম ২৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে; তবে আগ্রহীরা ক্রেতারা প্রাথমিকভাবে ৬ জিবি মডেলটি ১৯,৯৯৯ টাকায় এবং ৮ জিবি ফোনটি ২১,৯৯৯ টাকার বিনিময়ে পাবেন। আগামী ১লা মে থেকে ফোনটি Amazon.in, সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট (Samsung.com) ও রিটেল স্টোরগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে। ফোনটি দুটি কালারে এসেছে- প্রিজম ডট ব্ল্যাক এবং প্রিজম ডট গ্রে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন