21 লক্ষের বেশি পয়েন্ট! লঞ্চ হওয়ার আগেই বেঞ্চমার্ক সাইটে ঝড় তুলছে iQOO 12 Pro

ভিভো (Vivo)-অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকো এই মাসেই iQOO 12 সিরিজ বাজারে আনতে চলেছে। গত কয়েকদিন ধরে এই মডেলগুলি নিয়ে জোর চর্চা চলছে। iQOO 12 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টগুলি আগামী ৭ নভেম্বর চীনে লঞ্চ হবে৷ আর স্ট্যান্ডার্ড মডেলটি আগামী ১২ নভেম্বর ভারতে আসবে বলে কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে। সম্প্রতি, iQOO 12 Pro মডেলটি গিকবেঞ্চ ডেটাবেসে দেখা গিয়েছে। আর এখন, স্মার্টফোনটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কে উপস্থিত হয়ে পারফরম্যান্সের ধারণা দিয়েছে।

iQOO 12 Pro দেখা গেল AnTuTu বেঞ্চমার্কে

সামগ্রিকভাবে, আনটুটু বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে আইকো ১২ প্রো ২,১৬৮,৮৯৩ পয়েন্ট স্কোর করেছে। এটি সিপিইউ ও জিপিইউ টেস্টে যথাক্রমে ৪,৫০,৫৬০ পয়েন্ট ৮,৭৩,৬৬১ পয়েন্ট পেয়েছে। এছাড়া মেমরি এবং ইউএক্স টেস্টে যথাক্রমে ৫,১৩,৭৮২ এবং ৩,৩১,৮৯০ পয়েন্ট অর্জন করেছে।

আইকো ১২ প্রো কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ আসবে বলে আগেই ঘোষণা করা হয়েছে। দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্সের জন্য এতে কিউ১ (Q1) নামে একটি ই-স্পোর্টস চিপসেট থাকবে। স্মার্টফোনটি ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪ স্টোরেজ অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে। লেটেস্ট টিজারগুলি আরও প্রকাশ করেছে যে, ফোনটিতে ফোর-জোন হিট ডিসিপেশন সিস্টেম থাকবে।

অন্যান্য ফিচার্সের কথা বললে, iQOO 12 Pro-এ ২কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ কার্ভড ই৭ অ্যামোলেড (E7 AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এতে বড় ভাইব্রেশন মোটর, ৩ডি ডুয়েল স্টেরিও স্পিকার এবং হাই-রেস অডিও সাপোর্ট থাকবে। আগামী মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে iQOO 12 সিরিজের দাম ঘোষণা হবে।